কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা দলের কর্মকাণ্ড নিষিদ্ধ

  যুগান্তর রিপোর্ট ২২ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয়তাবাদী মহিলা দলের কর্মকাণ্ড নয়াপল্টন দলীয় কার্যালয়ে সাময়িক ‘নিষিদ্ধ’ করেছে বিএনপির হাইকমান্ড। এ কারণে বুধবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন দলীয় কার্যালয়ে করতে পারেনি সংগঠনটি। তবে, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস শাহজাহানপুরের বাসায় ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ তার গুলশানের বাসায় নিজ নিজ অনুসারীদের নিয়ে পৃথকভাবে কর্মসূচি পালন করেছেন। আফরোজা আব্বাসের অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানও অংশ নেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

বিএনপির সাবেক একজন মহিলা এমপি জানান, ১৬ নভেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে কর্মসূচি নির্ধারণ করতে বিকালে বৈঠকে বসেছিলেন মহিলা দলের নেত্রীরা। ওই বৈঠকে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বক্তব্য দিতে গেলে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বাধা দিলে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে তুমুল হট্টগোল হয়। একপর্যায়ে আফরোজা আব্বাসের অনুসারীরা সুলতানাকে টেনে-র্হিচড়ে কার্যালয় থেকে নামিয়ে দেয়। এ নিয়ে মহিলা দলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছে। সমাধান না হওয়া পর্যন্ত মহিলা দলের সব ধরনের সাংগঠনিক কর্মকাণ্ড নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সাময়িক নিষিদ্ধ করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

জানতে চাইলে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের জন্মদিন মিলাদ মাহফিলের মাধ্যমে গুলশানে আমার বাসার ছাদে করেছি। এটাই ছিল মহিলা দলের উদ্যোগে মূল অনুষ্ঠান। মহিলা দলের সভাপতি যে কর্মসূচি করেছেন তা তার ব্যক্তিগত উদ্যোগে হয়েছে। সেখানে বিএনপির সাবেক মহিলা এমপিরা ছিলেন। আর আমার বাসায় মহিলা দলের নেতাকর্মীরা ছিলেন। স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, আফরোজা আব্বাসের আমন্ত্রণে তার বাসায় গিয়েছিলাম। আমি ছাড়াও মহিলা দল ও বিএনপি নারী নেত্রীরা সেখানে অংশ নিয়েছেন। মহিলা দলের বিস্তারিত বিষয়টি তার জানা নেই বলে জানান সেলিমা রহমান। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মহিলা দলের চলমান সমস্যা সমাধানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দায়িত্ব দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এ প্রসঙ্গে জানতে চাইলে সুলতানা আহমেদ বলেন, এখন পর্যন্ত মহাসচিব তাদের সঙ্গে কোনো বৈঠক করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×