ইনটেলের চেয়ারম্যান হলেন বাংলাদেশি ড. ইশরাক

  যুগান্তর রিপোর্ট ২৪ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বের অন্যতম বৃহৎ প্রযুক্তি নির্মাণকারী প্রতিষ্ঠান ইনটেল কর্পোরেশনের পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক ড. ওমর ইশরাক।

মঙ্গলবার তাকে নতুন চেয়ারম্যান হিসেবে ঘোষণা করে প্রতিষ্ঠানটি। ইনটেলের বর্তমান চেয়ারম্যান অ্যান্ডি ব্রিয়ান্ট টানা সাত বছর দায়িত্ব পালনের পর আগামী মে মাসে অবসরে গেলে তার স্থলাভিষিক্ত হবেন তিনি। ইনটেলের ওয়েবসাইটে এসব তথ্য তুলে ধরা হয়েছে।

বোর্ড সভাপতি নির্বাচিত হওয়ার পর বুধবার রাতে টুইটারে ওমর ইশরাক ইনটেল নিউজের ঘোষণার পেজ শেয়ার করেন। তিনি লেখেন- ‘ইনটেলের মতো কোম্পানি যেটি কার্যত বিশ্বকে পরিবর্তন করে দিয়েছে, তার সেবা করতে সম্মানিত বোধ করছি। প্রযুক্তি সম্পর্কে আরও শিখতে এবং একটি দুর্দান্ত টিমের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে উৎসাহিত।’ ইশরাকের নিয়োগে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাস। এক অভিনন্দন বার্তায় দূতাবাস জানায়, ইনটেলের মতো আন্তর্জাতিক সংস্থার শীর্ষ পদে একজন বাংলাদেশি আমেরিকানকে দেখে আমরা গর্বিত। আমরা আশা করি তার নিয়োগ যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জনগণের মধ্যকার সম্পর্ককে আরও জোরদার করবে। ৬৪ বছর বয়সী ড. ওমর ইশরাক বর্তমানে দায়িত্ব পালন করছেন যুক্তরাষ্ট্রের মেডিকেল টেকনোলজি কোম্পানি মেট্রনিকের সিইও হিসেবে। ইনটেলে যোগ দেয়ার আগে এপ্রিলে সেখান থেকে পদত্যাগ করবেন তিনি। একই সঙ্গে তিনি ২০১৭ সাল থেকে ইনটেলের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবেও কাজ করছেন।

ড. ওমর ইশরাকের বেড়ে ওঠা বাংলাদেশে। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে তিনি পিএইচডি করেন ইউনিভার্সিটি অব লন্ডনের অধীনে কিংস কলেজ থেকে। বর্তমানে তিনি এশিয়া সোসাইটি সংস্থার বোর্ড অব ট্রাস্টি। এ সংস্থা এশিয়া ও যুক্তরাষ্ট্রের নেতৃত্বস্থানীয় পর্যায়ে থাকা ব্যক্তি এবং প্রতিষ্ঠানের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×