তলে তলে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ১৪ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তলে তলে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপি নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা তো তৃণমূলের খবর জানি। তারা তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।

মঙ্গলবার সকালে রাজধানীর মিরপুর ১২ নম্বরে ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।

রাজধানীতে বস্তিবাসীদের আবাসনের জন্য তুরাগ থানাধীন বাউনিয়া এলাকায় সরকারের একটি প্রকল্প চলছে জানিয়ে কাদের বলেন, দীর্ঘস্থায়ী আবাসনের ব্যবস্থা সরকার হাতে নিয়েছে। বাউনিয়ায় বিরাট এলাকাজুড়ে কাজ চলছে। এখানে ২০ হাজার ফ্ল্যাট নির্মাণ হবে।

মিরপুরে আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের সরকার ঘরবাড়ি তৈরি করে দেবে। তিনি বলেন, তাদের যে ক্ষতি হয়েছে সেটা অত্যন্ত কষ্টদায়ক। আমি ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। সরকারের পক্ষ থেকে তাদের (ক্ষতিগ্রস্ত) জন্য ১০০ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে, সঙ্গে দশ লাখ টাকা।

তিনি আরও বলেন, ঢাকার ডিসিকে নির্দেশ দেয়া হয়েছে যাদের ঘরবাড়ি পুড়ে গেছে তাদের তালিকা যত দ্রুত তৈরি করতে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিরপুর বস্তিতে আগুন লাগার কারণ জানা গেছে কিনা এমন প্রশ্নে কাদের বলেন, কোনো কারণ জানা যায়নি, এ ব্যাপারে তদন্ত হচ্ছে। শিগগিরই কারণ বেরিয়ে আসবে।

খালেদা জিয়ার জামিন বিষয়ে এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, আমরা আদালতের রায়ে বিশ্বাস করি। তিনি বলেন, আদালত খালেদা জিয়াকে দণ্ড দিয়েছেন, এতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই; ছিল না। এখানে বিএনপির সঙ্গে সমঝোতার কোনো বিষয় নেই।

সেতুমন্ত্রী বলেন, আমি এটাও স্পষ্ট করে বলতে চাই, সোমবার আদালত খালেদা জিয়াকে ৪ মাসের জামিন দিয়েছেন। এটাতেও সরকারের কোনো প্রভাব বা হস্তক্ষেপ নেই। আদালত জনগণের আস্থার ওপর চলছেন বলে তিনি মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আদালত খালেদা জিয়াকে দণ্ড দিয়েছেন। আদালতই তাকে জামিন দিয়েছেন। এখানে বিএনপির হতাশার আর আনন্দের যে কারণ ওঠানামা করে, এটি সত্যিই অবাক করার মতো।

নেপালের কাঠমান্ডুতে উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ায় নিহত ও আহত ব্যক্তিদের প্রতি সরকার অনেক বেশি আন্তরিক জানিয়ে কাদের বলেন, জীবনের ক্ষতি কোনোদিন পূরণ হবে না। সরকার এ ব্যাপারে কতটুকু আন্তরিক, তার প্রমাণ প্রধানমন্ত্রী তার সফর ২৬ ঘণ্টা সংক্ষেপ করেছেন।

তিনি বলেন, উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় ক্ষতিপূরণের বিষয়টি দেখতে ইউএস-বাংলা আছে। সরকার যদি সে রকম কিছু দেয়, সেটা বৈধভাবে আলাপ-আলোচনা করে তারপর ব্যবস্থা নেয়া হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.