ওয়াকার হাসান চলে গেলেন

  ক্রিকইনফো ১১ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

১৯৫২ সালের অক্টোবরে দিল্লিতে ভারতের বিপক্ষে পাকিস্তান তাদের অভিষেক টেস্ট ম্যাচ খেলেছিল। ৬৮ বছরের ধুলোজমা ধূসর স্মৃতি যার মাধ্যমে আটকে ছিল এতদিন, সেই ম্যাচে পাকিস্তানের শেষ জীবিত সদস্য ওয়াকার হাসানও সুতোটা ছিঁড়ে দিলেন। করাচিতে ৮৭ বছর বয়সে মারা গেছেন এই সাবেক মিডলঅর্ডার ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেটে তার ক্যারিয়ার মোটেও আহামরি নয়। দিল্লি টেস্টে পাকিস্তানের ইনিংস ব্যবধানের হারে মাত্র আট ও পাঁচ রান এসেছিল তার ব্যাট থেকে। তবে প্রথম ভারত সফরে পাঁচ টেস্টের সিরিজে তিনিই ছিলেন পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক-৪৪.৬২ গড়ে ৩৫৭ রান করেছিলেন। হাফ সেঞ্চুরি তিনটি। তার টেস্ট ক্যারিয়ার সীমাবদ্ধ থাকে মাত্র ২১ ম্যাচে। প্রথম শ্রেণির ক্রিকেট অবশ্য খেলেছেন দেড় দশকেরও বেশি সময় ধরে। ৩৫ টেস্ট ইনিংসে ৩১.৫০ গড়ে ১০৭১ রান। একটি মাত্র সেঞ্চুরি। হাফ সেঞ্চুরি ছয়টি। প্রথম শ্রেণির ক্রিকেটে তার গড় ৩৫.৬৪।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত