কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে দুই হাজতির মৃত্যু

  গাজীপুর প্রতিনিধি ২২ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২-এ শুক্র ও শনিবার দুই হাজতির মৃত্যু হয়েছে। একজন ডাকাতি মামলার আসামি মাসুদ রানা (৩৮)। আরেকজন যুদ্ধাপরাধ মামলার আসামি মিজানুর রহমান মিন্টু (৬৭)।

মাসুদের বাবার নাম সোহেল রানা। বাড়ি গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থানার হরিণাচালা এলাকায়। শুক্রবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রানা মারা যান। জেলার সালমা খাতুন জানান, টঙ্গী থানায় ডাকাতির প্রস্তুতি মামলায় রানা এই কারাগারে ছিলেন।

হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে তাকে প্রথমে কারা হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাত পৌনে ৯টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ যুদ্ধাপরাধ মামলার আসামি মিজানুর রহমান মিন্টু। শনিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বাবা লুৎফর রহমান। বাড়ি ময়মনসিংহের কোতোয়ালি থানার নাওমহন এলাকায়।

জেলার মো. বাহারুল ইসলাম জানান, সন্ধ্যা সোয়া ৬টায় বুকে ব্যথা অনুভব করেন মিজানুর। পরে তাকে কারা হাসপাতালে নেয়া হয়।

সেখান থেকে দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মিজানুরকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা বিচারাধীন ছিল। ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত