বাণিজ্য-বিনিয়োগ বাড়বে সংযুক্ত আরব আমিরাতে: ইআরডি’র প্রতিবেদন

  যুগান্তর রিপোর্ট ২২ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আরব আমিরাত
সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বিনিয়োগ বাড়বে

তেলসমৃদ্ধ দেশ সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগসহ ছয় খাতে সম্পর্ক বাড়ছে বাংলাদেশের। এগুলো হচ্ছে দ্বিপাক্ষিক সহযোগিতা, শ্রম ও কর্মসংস্থান এবং কনসু্যুলার রিলেশন, জ্বালানি ও বন্দর ব্যবহার, মানবিক ও কারিগরি এবং বেসামরিক বিমান পরিবহন।

গত ৫-৬ ফেব্রুয়ারি বাংলাদেশ-ইউএই যৌথ কমিশনের সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনার পর সহযোগিতার বিষয়ে উভয় পক্ষ সম্মত হয়েছে। এই কমিশনের চতুর্থ সভার প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ৬ মার্চ অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) থেকে প্রতিবেদনটি পাঠানো হয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে। গত ১৩ মার্চ প্রতিবেদনটি অনুমোদন করেন অর্থমন্ত্রী। এ প্রসঙ্গে ইআরডি সচিব কাজী শফিকুল আযম বুধবার যুগান্তরকে বলেন, বৈঠকটি অত্যন্ত ফলপ্রসু হয়েছে। আশা করি সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে আমাদের বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি পাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter