মে’র বেতন ঈদ বোনাসের সিদ্ধান্ত আজ

শ্রম ভবনে ত্রিপক্ষীয় বৈঠক

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

পোশাক শ্রমিকদের মে মাসের বেতন ও ঈদের বোনাসের বিষয়ে সিদ্ধান্ত আজ নেয়া হবে। ঈদের আগে কবে নাগাদ মজুরি ও বোনাস দেয়া হবে তা নির্ধারণ করতেই শ্রম ভবনে শ্রম প্রতিমন্ত্রীর নেতৃত্বে বৈঠকে বসবে সরকার-মালিকপক্ষ-শ্রমিক পক্ষের নেতারা। ১০ মে অনুষ্ঠিত ত্রিপক্ষীয় সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে এ বৈঠক হচ্ছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, করোনার প্রভাবে রফতানিমুখী পোশাক খাতে অর্ডার বাতিল ও স্থগিত হয়ে যায়। কাজ না থাকায় অনেক মালিক সরকারি সাধারণ ছুটিতে কারখানা লে-অফ ঘোষণা করেন। এরপর মার্চের বেতনের দাবিতে ছুটি চলাকালীন শ্রমিকরা বিক্ষোভ করে। পরিস্থিতি সামাল দিতে প্রধানমন্ত্রীর নির্দেশে শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে শ্রম ভবনে দফায় দফায় ত্রিপক্ষীয় বৈঠক হয়। ৪ মে অনুষ্ঠিত সে বৈঠকে এপ্রিল মাসে ৬৫ ভাগ বেতনের সিদ্ধান্ত হয়েছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত