করোনা প্রতিরোধে উদ্যোগ

পুলিশ হাসপাতালে স্থাপন করা হয়েছে ডিসইনফেকশন গেট

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনা প্রতিরোধে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের প্রবেশ পথে স্থাপন করা হয়েছে স্বয়ংক্রিয় ডিসইনফেকশন (জীবাণুনাশক)। আগে এ কাজটি ‘ম্যানুয়ালি’ করা হতো। প্রবেশের সংখ্যা বাড়তে থাকায় অনেক জনবলের প্রয়োজন দেখা দিলে এমন উদ্যোগ নেয় কর্তৃপক্ষ।

বুধবার থেকে এ ডিসইনফেকশন গেট দিয়ে প্রবেশ করা ব্যক্তি ও যানবাহনগুলো জীবাণুমুক্ত করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়, পুলিশের এই গুরুত্বপূর্ণ হাসপাতালে প্রতিদিনই বিপুলসংখ্যক পুলিশ সদস্য ও তাদের পরিবার চিকিৎসাসেবা নিতে আসেন। বর্তমান পরিস্থিতি কারও অনুকূলে না থাকায় করোনাভাইরাস সংক্রমণের বিষয়টি মাথায় রেখে এ উদ্যোগ নেয়া হয়েছে। পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সাইফুল ইসলাম সানতু বলেন, বর্তমান পরিস্থিতিতে একটি ডিসইনফেকশন গেটের প্রয়োজনীয়তা অনুধাবন করে ইউটিউবে তুরস্কের একটি ডিসইনফেকশন গেট তৈরির ভিডিও দেখে উদ্বুদ্ধ হই। একটি মোটর পাম্প, পানির ট্যাংক এবং পানির পাইপ ব্যবহার করে গেটটি বানানো হয়েছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত