পায়রা বিদ্যুৎ কেন্দ্রের ১২০ মেগাওয়াট জাতীয় গ্রিডে যুক্ত

  পটুয়াখালী ও দক্ষিণ প্রতিনিধি ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

দীর্ঘ প্রতীক্ষার পর চলতি বছরের প্রথমদিকে পরীক্ষামূলকভাবে পটুয়াখালীর পায়রা ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হয়েছে। গত ১৩ জানুয়ারি পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে উৎপাদিত ১২০ মেগাওয়াট বিদ্যুৎ ১৩৬ কিলোমিটার দীর্ঘ ডাবল সার্কিটের হাই ভোল্টেজ সঞ্চালন লাইনের মাধ্যমে গোপালগঞ্জের মুকসুদপুরে নবনির্মিত ৪০০/২৩০ কেভি গ্রিড উপকেন্দ্রে সফলভাবে সরবরাহ করা হয়েছে। পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী রেদওয়ান ইকবাল খান এমন তথ্য গণমাধ্যমে নিশ্চিত করেছিলেন।

তিনি জানান, নিজেদের উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হওয়াকে আমদানিতে কয়লা থেকে বিদ্যুৎ উৎপাদনের মাইলফলক হিসেবে মনে করছে বিসিপিসিএল কর্তৃপক্ষ। বর্তমানে ১ম ইউনিটের ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতার অংশ হিসেবে পরীক্ষামূলকভাবে এ বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। কেন্দ্রটি ধীরে ধীরে উৎপাদন বৃদ্ধি করে এই মাসের শেষের দিকে পূর্ণ ক্ষমতায় বিদ্যুৎ উৎপাদন করবে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত