১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাট কিনলেন আফ্রিদি

  স্পোর্টস রিপোর্টার ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

এর আগে নিলামে সাকিব আল হাসানের বিশ্বকাপ-ব্যাট বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। এবার প্রায় ১৭ লাখ টাকায় (২০ হাজার মার্কিন ডলার) বিক্রি হল মুশফিকুর রহিমের ব্যাট। মুশফিকের ব্যাট কিনেছে পাকিস্তানের শহীদ আফ্রিদি ফাউন্ডেশন। ছয় দিনের নিলাম শেষে শুক্রবার রাতে ফেসবুক লাইভে মুশফিক নিজেই আনুষ্ঠানিকভাবে নিলামের ফল জানান। নিলামে পাওয়া পুরো টাকা খরচ করা হবে করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য।

২০১৩ সালের মার্চে শ্রীলংকায় বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক। নিজের সেই প্রিয় ব্যাট নিলামে তুলেছিলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। ৯ মে শুরু হয় নিলাম। শেষ হয়েছে ১৪ মে রাত ১০টায়। মুশফিকের ব্যাটের নিলাম তত্ত্বাবধান করেছে ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান পিকাবু।

এদিকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে পরা অধিনায়ক আকবর আলীর জার্সি ও গ্লাভস নিলামে দুই হাজার মার্কিন ডলারে কিনেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী রিয়াজুল ইসলাম জুয়েল। আকবরের নেতৃত্বে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে।

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আফ্রিদি নিজের দাতব্য সংস্থার জন্য ২০ হাজার ডলারে ব্যাটটি কিনতে রাজি হন। মুশফিক বলেন, ‘আফ্রিদি জানতে পারেন আমার ব্যাট নিলাম হচ্ছে। এরপর তিনি আমার সঙ্গে যোগাযোগ করেন। আমি তাকে নিলামের লিঙ্কটা দিয়ে দিই। তিনি ২০ হাজার ইউএস ডলার দাম হাঁকেন। আমি দারুণ খুশি তার মতো এত বড় ক্রিকেটার আমার ব্যাট কিনেছে। আফ্রিদির বড় ফ্যান আমি। তার সঙ্গে বিপিএলে খেলেছি। বিপক্ষেও খেলেছি। তামিমও অনেক সাহায্য করেছেন।’

এর আগে করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিজেদের ক্রিকেট সরঞ্জাম বিক্রি করেছেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও সৌম্য সরকার। সাকিবের বিশ্বকাপের ব্যাট ২০ লাখ টাকায় কিনে নেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত