বিক্ষোভে পুড়ল রেস্তোরাঁ, তবু বিক্ষোভের পক্ষে বাংলাদেশি

  ৩১ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্রের চলমান বিক্ষোভের মধ্যে আগুনে পুড়ে গেছে এক বাংলাদেশি পরিবারের রেস্তোরাঁ। তারপরও বিক্ষোভের পক্ষেই অবস্থান নিয়েছেন রেস্তোরাঁ মালিক রুহেল ইসলাম। মিনেসোটার মিনেপোলিস পুলিশ স্টেশনের পাশেই তার গান্ধী মহল নামের রেস্তোরাঁ। পুলিশের নির্মম নির্যাতনে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের নিহত হওয়ার প্রতিবাদে উত্তাল জর্জের আপন শহর মিনেপোলিসসহ যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি বড় শহর। চলছে জ্বালাও-পোড়াও ভাংচুর। চারদিনের বিক্ষোভের ধারাবাহিকতায় শুক্রবার রুহেলের রেস্তোরাঁটিও বিক্ষোভকারীদের আগুনের শিকার হয়। রেস্তোরাঁ পোড়ার প্রথম খবরটি পান রুহেল ইসলামের মেয়ে হাফসা ইসলাম (১৮)। তিনি বলেন, এই খবর প্রথম শুনেই আমার খুব রাগ হয়েছিল। এটাই আমার পরিবারের আয়ের একমাত্র উৎস। কিন্তু পরক্ষণেই তিনি শুনতে পান তার বাবা কারও সঙ্গে উচ্চস্বরে ফোনে কথা বলছেন। তিনি বলছেন, আমার ভবন জ্বালিয়ে দিক সমস্যা নেই। সবার আগে অবশ্যই এ অন্যায়ের বিচার হওয়া দরকার। নিউইয়র্ক টাইমস।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত