হাইকোর্টে ভার্চুয়াল শুনানিতে আরও দুই বেঞ্চ

  যুগান্তর রিপোর্ট ০৭ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

নিয়মিত আদালত বন্ধ থাকায় ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে জরুরি মামলা শুনানির জন্য আরও দুটি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের প্রশাসন শাখা ​​​​​ রোববার এক বিজ্ঞপ্তিতে বলেছে- দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ছাড়া আগামী ৬ জুলাই থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ‘আদালতে তথ্যপ্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ-২০২০’ এবং সুপ্রিমকোর্টের জারি করা প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য বেঞ্চগুলো (২) গঠন করেছেন প্রধান বিচারপতি।

নতুন দুটি বেঞ্চের বিচারপতি হলেন- বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামান। এ দুটি বেঞ্চের একটিকে জামিন আবেদনসহ ফৌজদারি মামলা এবং আরেকটিকে দেওয়ানি মামলা শুনানির এখতিয়ার দেয়া হয়েছে। এর আগে ১৫ জুন আরেক বিজ্ঞপ্তিতে ১৩টি বেঞ্চ গঠন করার কথা জানানো হয়েছিল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত