জাবিতে ১২ জুলাই থেকে অনলাইনে ক্লাস শুরু

  জাবি প্রতিনিধি ০৮ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

উপস্থিতির ওপর কোনো নম্বর না রেখে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে আপাতত অনলাইনে কোনো ধরনের পরীক্ষা নেয়া হবে না।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী এক মাসের মধ্যে একাডেমিক কাউন্সিলের বৈঠক ডেকে বিভিন্ন পরীক্ষার ফল প্রকাশ, স্থগিত পরীক্ষা ও অন্যান্য প্রয়োজনীয় বিষয়গুলোর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলেও আলোচনা হয়েছে। মঙ্গলবার রাতে যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন। ভার্চুয়াল মিটিংয়ে বিভিন্ন বিভাগের সভাপতি, অনুষদগুলোর ডিন এবং ইন্সটিটিউটগুলোর পরিচালক অংশ নেন। অধ্যাপক আমির হোসেন বলেন, আমরা ১২ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে অনলাইনে ক্লাস নেয়া শুরু করব। সে লক্ষ্যে গণিত ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদারকে প্রধান করে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। অনলাইনে ক্লাস পরিচালনায় শিক্ষকরা যদি কোনো সমস্যার সম্মুখীন হন তবে তারা এই কমিটিকে অবহিত করবেন। যারা ইন্টারনেটের সমস্যার কারণে অনলাইন ক্লাসে উপস্থিত হতে পারবে না তাদের জন্য অনলাইন ক্লাসের ভিডিওগুলো ই-মেইল বা অন্যভাবে শিক্ষার্থীদের কাছে পৌঁছানোর নির্দেশনা দেয়া হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত