প্রণোদনার টাকা নিয়ে নয়-ছয়ে জনস্বাস্থ্য ইন্সটিটিউটে কর্মবিরতি

  যুগান্তর রিপোর্ট ০৯ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনস্বাস্থ্য ইন্সটিটিউটে করোনা সংক্রান্ত কাজে সম্পৃক্তদের প্রণোদনার টাকা নিয়ে নয়-ছয় করায় কর্মবিরতি পালন করছেন ১৬-২০ গ্রেডের সরকারি কর্মচারীরা। করোনাকালে প্রতিষ্ঠানটির সাড়ে ৪শ’ কর্মচারী কাজ করলেও কর্মকর্তারা মাত্র ৯৭ জনকে প্রণোদনার অর্থ প্রদান করে বাকিদের বিষয়ে নীরব ভূমিকা পালন করছেন। এতে প্রণোদনাবঞ্চিত ওইসব কর্মী প্রায় এক সপ্তাহ ধরে প্রতিদিন এক ঘণ্টা কর্মবিরতি পালন করছেন।

এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির ১৬-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির সভাপতি হাসমত আলী মোল্লা যুগান্তরকে বলেন, প্রতিদিন সকাল ১০টা থেকে ১১টা এক ঘণ্টা কর্মবিরতি পালন করছি।

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী করোনা দুর্যোগে যারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে তাদের জন্য বিশেষ ভাতা বা প্রণোদনার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু প্রতিষ্ঠানটির কিছু অসাধু কর্মকর্তা তাদের পছন্দের কয়েকজনকে ২০-৩৩ হাজার টাকা করে প্র্রদান করলেও বাকি ৩৫৩ জনকে টাকা না দিয়ে সেই টাকা আত্মসাতের পাঁয়তারা করছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত