উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো আ’লীগের অভ্যাস

- দুলু

  যুগান্তর রিপোর্ট ১১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চিরাচরিত অভ্যাস থেকে বের হতে পারছে না ক্ষমতাসীন আওয়ামী লীগ। সর্বশেষ রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদের অপকর্মের দায়ও তারা বিএনপির ওপর চাপানোর চেষ্টা করছে। কোথাও কোনো উচ্ছিষ্ট ধরা পড়লেই আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়, এটা হাওয়া ভবনের লোক। দুর্নীতির দায়ে কেউ ধরা পড়লেই এটা তারেক রহমান বা বিএনপির লোক। অথচ এক যুগ ধরে বিএনপি ক্ষমতায়ই নেই। এসব রাজনৈতিক স্টান্টবাজি জনগণ বিশ্বাস করে না। তিনি দাবি করেন, রিজেন্ট হাসপাতালের কর্ণধার মো. সাহেদ আওয়ামী লীগেরই উচ্ছিষ্ট। সে আওয়ামী লীগের একটি উপ-কমিটির সদস্য। তার অপকর্মের দায়-দায়িত্বও আওয়ামী লীগকেই নিতে হবে। শুক্রবার যুগান্তরের সঙ্গে আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।

সাবেক এই উপমন্ত্রী বলেন, কিছু দিন আগে জি কে শামীমকে গ্রেফতার করা হলো। তিনি টেন্ডার জগতের মাফিয়া। আওয়ামী লীগের প্রভাবশালীদের সঙ্গে তার সখ্যতায় পুরো টেন্ডার তিনিই নিয়ন্ত্রণ করেন। গ্রেফতারের পর বলা হয়েছিল তিনি বিএনপির অঙ্গ-সংগঠন যুবদলের লোক। অনেক আগে তিনি বিএনপির এক নেতার কর্মী ছিলেন। এসব বলে আওয়ামী লীগ মূলত উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতে চায়।

সরকারের উদ্দেশে দুলু বলেন, এসব দায় চাপানোর সংস্কৃতি থেকে বেরিয়ে প্রকৃত দুর্নীতিবাজদের গ্রেফতার করুন। এভাবে অন্যের ওপর দায় চাপালে দুর্নীতিবাজরা আরও বেপরোয়া হয়ে উঠবে। তারা অপকর্ম করার সাহস পাবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত