স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ দাবিতে ৭২ ঘণ্টার আলটিমেটাম মুক্তিযুদ্ধ মঞ্চের

  ঢাবি প্রতিনিধি ১২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ব্যর্থতার দায়ে স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদফতরের ডিজিকে অপসারণের জন্য সরকারকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শনিবার মানববন্ধনে এ আলটিমেটাম দেয় সংগঠনটি। সকাল ১১টায় তাদের অপসারণসহ ৪ দফা দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। দাবি না মানা হলে দেশব্যাপী সব শহীদ মিনারে লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণাও দিয়েছে তারা।

মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যসহ নেতারা। মানববন্ধন শেষে আওয়ামী লীগ নেতা প্রয়াত সাহারা খাতুন স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চের ৪ দফা দাবির মধ্যে রয়েছে- ব্যর্থতার দায়ে স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদফতরের ডিজিকে অবিলম্বে অপসারণ, স্বাস্থ্য খাতের সব অনিয়ম-দুর্নীতি খতিয়ে দেখার জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি, জেলা ও উপজেলা পর্যায়ে করোনাভাইরাস শনাক্তকরণ ইউনিট স্থাপন করে বিনামূল্যে টেস্টের ব্যবস্থা এবং জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোয় চিকিৎসার মানসম্মত পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি উন্নত মানের আইসিইউ বেড স্থাপন করা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত