সৌদিতে প্রবাসীকে অপহরণ ডেমরায় মুক্তিপণ দাবি

  ডেমরা প্রতিনিধি ১২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সৌদি আরবে প্রবাসী বাংলাদেশি আবুল হোসেন (৪৫) নামে এক ব্যবসায়ীকে অপহরণ করা হয়েছে। পরে অপহরণকারীরা রাজধানীর ডেমরায় বসবাসরত তার স্ত্রীর কাছে ভিডিও কলের মাধ্যমে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ৭ জুলাই রাতে সৌদি আরব রিয়াদের বাথা মার্কেট এলাকা থেকে অপহরণ হন ব্যবসায়ী আবুল হোসেন। এ ঘটনায় অপহরণকারী চক্রের বাংলাদেশি সদস্য আবদুল্লাহ-আল-মাহমুদকে শুক্রবার রাতে ডেমরার সারুলিয়া বাজার এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। এ বিষয়ে শনিবার সকালে ডেমরা থানায় গ্রেফতার আবদুল্লাহ-আল-মাহমুদ, সৌদি আরবে বসবাসরত অপহরণকারী সজীব, মিলনসহ অজ্ঞাতনামা ৭-৮ জনের বিরুদ্ধে মামলা করেন প্রবাসীর ছোট ভাই ইসমাঈল হোসেন। শনিবার দুপুরে আবদুল্লাহ-আল-মাহমুদকে আদালতে পাঠানো হলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডেমরা থানার এসআই মৃগাংক শেখর তালুকদার যুগান্তরকে বলেন, সৌদি আরবের রিয়াদে ১৫-১৬ বছর ধরে ব্যবসা পরিচালনা করছেন আবুল হোসেন। ৭ জুলাই রাতে তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে হেঁটে বাড়ি ফিরছিলেন তিনি। এ সময় বাথা মার্কেট এলাকায় এলে অপহরণকারী সজীব, মিলনসহ তাদের সহযোগী অজ্ঞাত ৭-৮ জন আবুল হোসেনকে অপহরণ করে। পরে অজ্ঞাত স্থানে নিয়ে হাত-পা বেঁধে তার ওপর শারীরিক নির্যাতন চালাতে থাকে। এ সময় আবুল হোসেনের মোবাইল থেকে তার স্ত্রীর মোবাইলে শারীরিক নির্যাতনের ভিডিও দেখিয়ে অপহরণকারীরা ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ৮ জুলাই সৌদি আরবে বসবাসরত আবুল হোসেনের ভাই আহসান উল্লাহ ও বাংলাদেশের নোয়াখালীতে বসবাসরত আরেক ভাই হুমায়ুন কবির চারটি বিকাশ নম্বরে পর্যায়ক্রমে ১ লাখ ১ হাজার টাকা পাঠান। ভুক্তভোগীর পরিবার র‌্যাব-৩ এ (সিপিসি-২ মগবাজার) অভিযোগ করে। পরে সৌদি পুলিশ আবুল হোসেনকে উদ্ধার করে। ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার রাকিবুল হাসান জানান, তদন্ত সাপেক্ষে আরও অনেক তথ্য বেরিয়ে আসবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত