ভাড়াটিয়া সেজে শিশু অপহরণ

গাজীপুরে মূল হোতাসহ গ্রেফতার ২

  গাজীপুর প্রতিনিধি ১২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুরে ভাড়াটিয়া সেজে শিশু অপহরণ চক্রের মূল হোতাসহ দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের শুক্রবার রাতে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন সাইনবোর্ড এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। অপহরণকারীরা হল মো. আমির হোসেন সাগর (৩৯) ও মো. আজম শেখ (৩০)। এ ঘটনায় গাছা থানায় মামলা হয়েছে।

র‌্যাব জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা মধ্যপাড়া এলাকার আবদুল কাদেরের ছেলে আবদুল্লাহকে শুক্রবার গাছা থানা পুলিশ মাদারীপুরের শিবচর থেকে উদ্ধার করে। অপহৃত শিশুটির মা সাজেদা আক্তারের স্বামী আবদুল কাদের গ্রিস প্রবাসী হওয়ায় ছেলে আবদুল্লাকে নিয়ে ঘরে তিনি একাই থাকতেন। বাড়িতে কয়েকটি ঘরে ভাড়াটিয়া থাকলেও একটি ঘর খালি ছিল। ৭ জুলাই মঙ্গলবার দুপুরে এক অজ্ঞাত মহিলা ঘর ভাড়া নেয়ার জন্য আসে। পরে দুই হাজার টাকায় সে ঘরটি ভাড়া নেয়। পরের দিন বুধবার বেলা ১২টার দিকে ওই অজ্ঞাত ভাড়াটিয়া নারী সাজেদার ছেলে আবদুল্লাকে কোলে নিয়ে কিছু কিনে দেয়ার কথা বলে বাসা থেকে বের হয়। যথাসময়ে অজ্ঞাত ওই নারী ছেলেকে নিয়ে বাসায় না ফেরায় সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজির একপর্যায়ে সাজেদার মোবাইলে একটি ফোন আসে। ফোনে অজ্ঞাত ওই নারী শিশু আবদুল্লাহকে অপহণের কথা জানায় এবং মুক্তিপণ বাবদ সাত লাখ টাকা দাবি করে। অপহরণের বিষয়টি পুলিশকে জানালে শিশু আবদুল্লাহকে খুন করে লাশ গুম করার হুমকি দেয়। এরই মধ্যে ভিকটিমের পরিবার অপহৃত শিশুসন্তানকে উদ্ধারের জন্য র‌্যাব-১ এর শরণাপন্ন হলে র‌্যাব-১ অধিনায়ক লে. কর্নেল শাফী উল্লাহ বুলবুল গোয়েন্দা নজরদারি শুরু করার নির্দেশ দেন। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে গাছা থানার সাইনবোর্ড এলাকা থেকে এই অপহরণকারী চক্রের মূল পরিকল্পনাকারী মো. আমির হোসেন সাগরকে আটক করে। পরে তার দেয়া তথ্যমতে র‌্যাব ভিকটিম আবদুল্লাহকে উদ্ধারের জন্য ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা করে এই অপহরণের সাথে জড়িত অপর আসামি একই থানার পাটগাতী গ্রামের মৃত খোরশেদ শেখের ছেলে মো. আজম শেখকে আটক করেছে। অপহরণকারী নারী মাদারীপুর জেলার শিবচর থানার কাঁঠালবাড়ী ফেরি ঘাট এলাকায় ভিকটিম আবদুল্লাহকে রেখে দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ভিকটিম আবদুল্লাকে মাদারীপুর জেলার শিবচর থানায় সোপর্দ করে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত