সিলেটে ট্যাংকলরি শ্রমিক নেতা হত্যা

গ্রেফতারের দাবিতে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ

  সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ১৩ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ ট্যাংকলরি সিলেট বিভাগীয় শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টায় শিমরাইল-ইপিজেড-নারায়ণগঞ্জ সড়কে এ বিক্ষোভ মিছিল করে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মা ও মেঘনা শাখার নেতাকর্মীরা। রোববার সকাল থেকে সারা দেশের ন্যায় সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মা ও মেঘনা তেল ডিপো থেকে সব ধরনের জ্বালানি তেল লোড আনলোড বন্ধ রাখে ট্যাংকলরি শ্রমিকরা।

১০ জুলাই রাতে সিলেট দক্ষিণ সুরমা থানার বাবনা পয়েন্টে সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এর প্রতিবাদে বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ফেডারেশনের উদ্যোগে সারা দেশ শ্রমিক ধর্মঘটের অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মার সভাপতি জাহিদ হোসেন, মেঘনা শাখার সভাপতি আশরাফ উদ্দিন, সাধারণ সম্পাদক আবদুল আজিজ, পদ্মা শাখার সাধারণ সম্পাদক ফারুক হোসেন, আমান, মহিউদ্দিন সানী, আবুল হোসেন, মনির হোসেন, মহসিন, রনি, মুন্না, ইফতি, আবদুর রব, নেকবর মাস্টার ও নাজির হোসেন প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা আগামী ১৫ দিনের মধ্যে সিলেটের দক্ষিণ সুরমা থানার ওসি খাইরুল ফজলকে প্রত্যাহার করে আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট দেয়ার হুশিয়ারি দেন শ্রমিক নেতারা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত