প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

  ১৪ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

যুগান্তরে ১২ জুলাই ‘বিপিসি কিনবে না ভেজাল তেল’ শিরোনামে প্রকাশিত রিপোর্টের প্রতিবাদ জানিয়েছে পেট্রোকেমিক্যাল অ্যান্ড রিফাইনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। তারা বলেছেন, মন্ত্রণালয়ের অনাপত্তিপত্র নিয়ে বেসরকারি ফ্রাকশনেশন প্ল্যান্টসমূহ স্থাপন করা হয়েছে। চুক্তি অনুযায়ী বিপিসি জ্বালানি তেলে যেসব সাব-প্রোডাক্ট মার্কেটিং করে না, তা এসব প্ল্যান্ট মার্কেটিং করতে পারবে। এই শর্ত অনুযায়ী এসব প্ল্যান্ট এমটিটি ও এসবিপিএস মার্কেটে বিক্রি করে আসছে। প্রতিবাদপত্রে আরও বলা হয়েছে- বেসরকারি ১২টি প্ল্যান্ট অকটেন উৎপাদন করে না, শুধু পেট্রোল ও ডিজেল উৎপাদন করে। কাজেই বিপিসির কাছে ভেজাল অকটেন উৎপাদন করে বিক্রি করার তথ্যটি সঠিক নয়। তারা বলেছেন, বিপিসি প্ল্যান্টগুলোকে তেল ভেজাল মর্মে কোনো সতর্ক করেনি, উল্টো অগ্রিম অর্ডার দিয়েছে। সরকার উল্লিখিত প্ল্যান্টগুলোকে কনডেনসেট না দেয়ায় কোম্পানিগুলোর উৎপাদন বন্ধ রয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত