সংক্ষিপ্ত সংবাদ

  ১৫ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

পুরান ঢাকায় বাল্ব তৈরির কারখানায় আগুন

যুগান্তর রিপোর্ট

পুরান ঢাকার বংশালে বৈদ্যুতিক বাতি (বাল্ব) তৈরির একটি কারখানায় আগুনের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে লাগা ওই আগুন ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে। কারখানাটি পুড়ে গেলেও কোনো হতাহত হয়নি বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। তবে ঘিঞ্জি এলাকার ওই আগুনে বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত হওয়া যায়নি। ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মাহফুজ রিবেন জানান, রাত সোয়া ৮টার দিকে বংশালের সুরিটোলায় বাল্ব তৈরির কারখানায় আগুন লাগে। খবর পেয়ে তাদের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে যায়।

মেডিকেল টেকনোলজিস্টদের কর্মসূচি স্থগিত

যুগান্তর রিপোর্ট

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের আশ্বাসে লাগাতার কর্মবিরতির ঘোষণা স্থগিত করেছে কাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিএমটিএ)। মঙ্গলবার সংগঠনের সভাপতি মো. আলমাছ আলী খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১২ জুলাই রোববার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের অফিস কক্ষে তার সভাপতিত্বে অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিএমটিএ কেন্দ্রীয় সংসদের প্রতিনিধি দলের সঙ্গে বিএমটিএ পেশকৃত দাবি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় নেতারা তাদের পেশ করা দাবিগুলো যৌক্তিক এবং বাস্তবায়ন যোগ্য বলে মনে করেন।

দৌলতদিয়া-পাটুরিয়ায় আটকা আট শতাধিক যানবাহন

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

পদ্মা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে স্বাভাবিক ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। প্রতিটি ফেরি নদী পার হতে স্বাভাবিকের চেয়ে প্রায় দ্বিগুণ সময় লাগছে। এতে যানবাহন পারাপার চরমভাবে ব্যাহত হচ্ছে। উভয় পাড় মিলে আটকে আছে অন্তত ৮ শতাধিক পণ্যবাহী যানবাহন।

গাজীপুরে দুই কারখানা মালিকের জরিমানা

গাজীপুর প্রতিনিধি

তুরাগ নদীর দূষণ রক্ষায় গাজীপুরে জেলা প্রশাসন এবং পরিবেশ অধিদফতরের যৌথ উদ্যোগে অভিযান পরিচালনা করে দুটি কারখানা মালিকের কাছ থেকে তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মঙ্গলবার টঙ্গীর দক্ষিণ শিলমুন এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় গ্রিন টাচ ফ্যাশন থেকে দুই লাখ এবং স্মার্ট ডিজাইন থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

নারায়ণগঞ্জে বেকারি মালিকের ৪ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে ভেজাল কেমিক্যাল দিয়ে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী বিক্রির অভিযোগে সুগন্ধা বেকারির মালিককে চার লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে নগরীর গলাচিপা এলাকায় বেকারির কারখানায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যৌথভাবে এ অভিযান চালায়।

রাজধানীতে ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

যুগান্তর রিপোর্ট

রাজধানীর বাড্ডার আফতাব নগরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। তার নাম বিকাশ (২২)। মঙ্গলবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সন্ধ্যায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত