মরগ্যানের সেঞ্চুরি

  স্পোর্টস ডেস্ক ০৫ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। আগের ম্যাচে ৪১ বলে ৮২ রানের ঝড়ো ইনিংস খেলে ব্যবধান গড়ে দিয়েছিলেন জনি বেয়ারস্টো। মঙ্গলবার সাউদাম্পটনে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ দিবা-রাত্রির ওয়ানডেতে ঝড় তুললেন অধিনায়ক ইয়ন মরগ্যান। ৭৮ বলে তুলে নিলেন ক্যারিয়ারের ১৪তম ওয়ানডে সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৮৪ বলে ১০৬ রানে থামেন মরগ্যান। তার ইনিংসে ১৫টি চার ও চারটি ছয়।

টস হেরে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড ৪৪ রানে তিন উইকেট হারিয়ে বিপদেই পড়েছিল। টম ব্যান্টনকে (৫১ বলে ৫৮) নিয়ে সেখান থেকে দলকে টেনে তোলেন মরগ্যান। চতুর্থ উইকেটে তাদের ১৪৬ রানের টর্নেডো জুটির সুবাদে শেষ পর্যন্ত এক বল বাকি থাকতে ৩২৮ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। সিরিজে এটাই তাদের সর্বোচ্চ সংগ্রহ। ইংল্যান্ডের ইনিংস স্ফীত করার মূলে বাঁ-হাতি অলরাউন্ডার ডেভিড উইলিরও অবদান রয়েছে। ৪২ বলে ৫১ রান করে স্বাগতিকদের ৩০০ পার করান তিনি। তার ইনিংসে সমান তিনটি করে চার ও ছয়। টম কারান অপরাজিত থাকেন ৩৮ রানে। ডান-হাতি আইরিশ পেসার ক্রেগ ইয়াং তিনটি উইকেট নেন ৫৩ রান দিয়ে। দুটি করে উইকেট পান জশ লিটল ও কার্টিস ক্যাম্পহার।

ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া টি ২০ সিরিজও পেছাল

এ বছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর টি ২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে অক্টোবরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের একটি টি ২০ সিরিজ খেলতে চেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় এই সিরিজও পিছিয়ে যাওয়া একরকম নিশ্চিতই ছিল। সেটিই মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সিরিজটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের আইপিএলে খেলতে আর কোনো বাধা থাকল না। আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত হবে এবারের আইপিএল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত