জাতীয় চলচ্চিত্র দিবস আজ

  সাংস্কৃতিক রিপোর্টার ০৩ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় চলচ্চিত্র দিবস আজ

আজ ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। ‘ঐতিহ্যের ভিত্তি ধরি, দেশের ছবি রক্ষা করি’ স্লোগানকে সামনে রেখে উদযাপিত হতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র দিবস ২০১৮। দেশীয় চলচ্চিত্রের বিকাশ ও উন্নয়নে ২০১২ সাল থেকে ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে উদযাপিত হয়ে আসছে।

চলচ্চিত্র ও অভিনয় জগতের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করেছে। জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে বাণী দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি সুস্থ ধারার নান্দনিক চলচ্চিত্র নির্মাণের ওপর গুরুত্ব আরোপ করে বলেন, ‘আমি আশা করি, আমাদের চলচ্চিত্রের রুপালি পর্দায় মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার পাশাপাশি জাতির আশা-আকাঙ্ক্ষা ও স্বপ্নের প্রতিফলন ঘটবে।

চলচ্চিত্র হবে জঙ্গিবাদ, সন্ত্রাস ও অরাজকতার বিরুদ্ধে রুখে দঁাড়ানোর হাতিয়ার।’ তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালে তদানীন্তন প্রাদেশিক আইন পরিষদে ‘পূর্ব পাকিস্তান চলচ্চিত্র উন্নয়ন সংস্থা বিল-১৯৫৭’ উত্থাপন করেন এবং ৩ এপ্রিল বিলটি পাস হয়।

আজ সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা করবেন তথ্যমন্ত্রী।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter