গাজীপুর সিটি নির্বাচন রংপুরের চেয়ে খারাপ হবে না

ইসি শাহাদাত

  গাজীপুর প্রতিনিধি ২৩ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুর সিটি নির্বাচন রংপুরের চেয়ে খারাপ হবে না
নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, সর্বশেষ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন রংপুর সিটি নির্বাচনের চাইতে যদি ভালো না-ও হয়, অ্যাটলিস্ট তার চেয়ে খারাপ হবে না।

এটা দৃঢ়ভাবে নিশ্চিত করে বলতে পারি। রোববার দুপুরে গাজীপুরে নির্বাচনী সমন্বয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে ঢাকা বিভাগীয় কমিশনার কেএম আলী আজমের সভাপতিত্বে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ইসি শাহাদাত হোসেন।

গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীরের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডল, গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব (দায়িত্বপ্রাপ্ত) খ ম কবিরুল ইসলাম, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জীব কুমার দেবনাথ, জেলা আনসার কমান্ডার সিরাজুল ইসলাম, র‌্যাব-১-এর স্পেশালাইজড কোম্পানির কমান্ডার আবদুস সালাম প্রমুখ।

সভা শেষে ইসি শাহাদাত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি বলেন, সবারই সমন্বিতভাবে প্রচেষ্টা থাকবে আসন্ন গাজীপুর সিটি নির্বাচন যেন আইনানুগ ও সবার কাছে গ্রহণযোগ্য হয়।

নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য গাজীপুরবাসী তাকিয়ে আছেন। তিনি বলেন, আমরা চেষ্টা করছি দেশের প্রতিটি নির্বাচন, সেটা ছোট হোক, বড় হোক তা যেন আইনানুগভাবে সবার কাছে গ্রহণযোগ্য হয়।

তিনি আরও বলেন, নির্বাচনে কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন ও হলফনামায় তথ্য গোপন করলে এবং সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। গাজীপুর সিটি নির্বাচনে কোনো প্রার্থীর হলফনামায় তথ্য গোপনের কোনো সুনির্দিষ্ট অভিযোগ রিটার্নিং অফিসারের কাছে নেই বলে জানান তিনি।

ইসি শাহাদাত জানান, নির্বাচনে ইভিএম ব্যবহার সম্পর্কে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। খুব সম্ভবত একটি বা দুটি ওয়ার্ডে ইভিএম ব্যবহার করার চেষ্টা করা হবে। আর সীমিতসংখ্যক কেন্দ্রকে সিসি ক্যামেরার আওতায় আনার ইচ্ছে আছে। প্রতিটি কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter