ভোটারদের দ্বারে নারী কাউন্সিলর প্রার্থীরা

  সরকার আবদুল আলীম, কালিয়াকৈর ২৯ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভোটারদের দ্বারে নারী কাউন্সিলর প্রার্থীরা

আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের পাশাপাশি সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরাও প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

উৎসবমুখর পরিবেশে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। শহরের অলিগলি, বাজার, রাস্তার পাশে টানানো হয়েছেন নির্বাচনী পোস্টার।

এলাকায় এলাকায় মাইকিং, হ্যান্ডবিল দিয়ে প্রার্থীর পক্ষে প্রচারণায় রয়েছেন সমর্থক, কর্মীরা। এলাকায় ঘরে ঘরে ঘুরে ভোটারদের কাছে ভোট, দোয়া চাইছেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা।

জানা যায়, গাজীপুর সিটি কর্পোরেশনে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬। এতে পুরুষ ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ এবং মহিলা ভোটার সংখ্যা ৫ লাখ ৬৭ হাজার ৮০১। নগরীর পশ্চিম অঞ্চলের কোনাবাড়ি এলাকায় অবস্থিত ১০, ১১ ও ১২নং সংরক্ষিত ওয়ার্ডে থেকে চারজন মহিলা কাউন্সিলর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনী মাঠে তারা সমানতালে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারা দল বেঁধে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন এবং প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন।

কর্মী হিসেবে এদের সঙ্গে দলীয় নারী কর্মীসহ স্বজন ও কোনো কোনো প্রার্থী স্বামীকে নিয়ে নির্বাচনী মাঠে প্রচারণা চালাচ্ছেন। ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে সংরক্ষিত এ আসন থেকে আওয়ামী লীগের তিন ও বিএনপি থেকে একজন নির্বাচনে প্রচারণা চালাচ্ছেন।

এ সংরক্ষিত মহিলা ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহানাজ পারভিন (আওয়ামী লীগ সমর্থীত) হেলিকপ্টার প্রতীক, নগরীর ১২নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক তাসলিমা নাসরিন বই প্রতীক, শিরিন আক্তার (আওয়ামী লীগ সমর্থক) আনারস প্রতীক ও বিএনপি সমর্থিত রাহিমা বেগম চশমা প্রতীক নিয়ে লড়াই করছেন।

এসব প্রার্থী দল বেঁধে ভোটারদের শোনাচ্ছেন নানা প্রতিশ্রুতির বাণী। এই তিন ওয়ার্ডে সংরক্ষিত ৪ জন মহিলা প্রার্থীর মধ্যে জোরেশোরেই তাসলিমা নাসরিন কিছুটা এগিয়ে আছেন।

নগরীর বাসিন্দা মোসলেম উদ্দিন বলেন, ভোটাভোটি আসলেই প্রার্থীরা প্রতিশ্রুতির বাণী ঢেলে দেয় এবং নির্বাচন শেষে তাদের খুঁজে পাওয়া যায় না।

১০নং ওয়ার্ড এলাকার একজন বাসিন্দা বলেন, সংরক্ষিত বলেই অবহেলার কিছু নেই যেহেতু সরকার মহিলাদের এ সুযোগ করে দিয়েছেন।

তাই একজন শিক্ষিত ও ভদ্র দেখে ভোট দিয়ে নির্বাচিত করা দরকার। কাউন্সিলর প্রার্র্থী তাসলিমা নাসরিন জানান, একজন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর চেয়ে সংরক্ষিত মহিলার কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী এলাকা অনেক বড়। আমি গত নির্র্বচনেও ভোট চাইতে এক বাড়ি থেকে অন্য বাড়ি ও পাড়া-মহল্লায় দুই-তিন বার করে গিয়েছি এবারও যাচ্ছি।

হেলিকপ্টার প্রতীকের প্রার্থী বর্তমান কাউন্সিলর শাহানাজ পারভিন নির্বাচনী প্রচারে ব্যস্ত রয়েছেন। আনারস প্রতীক নিয়ে সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিরিন আক্তার বলেন, জনগণের ভোটে নির্বাচিত হলে অসহায় মানুষের পাশে থেকে সেবা করতে চাই।

এছাড়াও বর্তমানে একটি ক্লিনিকে চাকরি করে আসছি সেখানেও গরিব রোগীদের সেবা দিয়ে থাকি। চশমা প্রতীক নিয়ে নির্বাচনে বিএনপি প্রার্থী মোসা. রাহিমা বেগম নির্বাচনী মাঠে নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। ১৫ মে গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter