আ’লীগের মেয়র প্রার্থীর বিরুদ্ধে স্থানীয় নেতাদের অভিযোগ

  যুগান্তর রিপোর্ট ৩০ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আ’লীগের মেয়র প্রার্থীর বিরুদ্ধে স্থানীয় নেতাদের অভিযোগ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম স্থানীয় সংগঠনকে পাশ কাটিয়ে একাই চলছেন বলে অভিযোগ করেছেন স্থানীয় নেতারা।

এ নির্বাচন সমন্বয় করার জন্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবীর নানককে দায়িত্ব দেয়া হয়েছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে গাজীপুর জেলা ও স্থানীয় নেতাদের বৈঠকে এসব অভিযোগ করা হয়।

বৈঠক সূত্র যুগান্তরকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, গাজীপুরের স্থানীয় নেতারা বলেন- মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম কেন্দ্রভিত্তিক কমিটিগুলোকে নির্বাচনী খরচের টাকা দিচ্ছেন না। তিনি একার সিদ্ধান্তে ৫৭ কাউন্সিলরের নাম কেন্দ্রে পাঠিয়েছেন এবং তা অনুমোদন করা হয়েছে।

এর ফলে কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি যা মেয়র পদেও নেতিবাচক প্রভাব ফেলছে।

তাছাড়া জাহাঙ্গীর আলম কখন, কোথায় যাচ্ছেন তা জেলা ও মহানগর নেতাদের জানাচ্ছেন না। এমনকি নির্বাচন পরিচালনা কমিটির অফিসও নিজের বাসায় করায় কীভাবে প্রচারণা ও কৌশল গ্রহণ করা হচ্ছে তা অন্য নেতারা জানতে পারছেন না।

টঙ্গী থানা আওয়ামী লীগের এক শীর্ষ নেতা অভিযোগ করেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী গণসংযোগে টঙ্গী আসছেন কিন্তু স্থানীয় আওয়ামী লীগ তা জানতে পারছে না।

এতে দলীয় সমন্বয় নষ্ট হচ্ছে। এসব অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন পরিচালনা কমিটির অফিস জাহাঙ্গীর আলমের বাড়ি থেকে সরিয়ে আওয়ামী লীগ অফিসে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্ল্যাহ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, টঙ্গীর সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলসহ গাজীপুরের স্থানীয় আওয়ামী লীগ নেতারা এ বৈঠকে উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter