জবি শিক্ষক নাসির আহমদকে বহাল দাবিতে ক্যাম্পাস উত্তাল

  জবি প্রতিনিধি ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির আহমদকে চাকরিচ্যুত করার প্রতিবাদে ও স্বপদে বহালের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এ বিক্ষোভ প্রদর্শনকালে তারা প্রধান ফটক, দ্বিতীয় ফটক ও পাটুয়াটুলি ফটক বন্ধ করে দেন। এরপর ক্যাম্পাসের প্রধান ফটকে অবস্থান নিয়ে নাসির আহমেদকে স্বপদে বহালের দাবিতে স্লোগান দেন। ফটকগুলো বন্ধ করায় বাইরে থাকা শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করতে পারেননি। ফলে শিক্ষাকার্যক্রম ব্যাহত হয়।

এদিকে আন্দোলন সমর্থন করে অনেক বিভাগের শিক্ষার্থীরা ক্লাস ও সেমিস্টার ফাইনাল পরীক্ষা বর্জন করেছেন। ক্যাম্পাসের বিভিন্ন ছাত্র সংগঠন শিক্ষার্থীদের এ আন্দোলনকে সমর্থন দিয়েছেন বলে জানা যায়। এদিকে নাসির আহমেদকে স্বপদে বহালে ১০ কার্য দিবসের আলটিমেটাম ও লাগাতার ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। গতকাল সকাল ১০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণের পরিচালক আবদুল্লাহ আল বাকি এসে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ভিসির বেলা ১১টায় আলোচনার আমন্ত্রণ জানিয়ে ফটক খুলে দেয়ার আহ্বান জানান। শিক্ষার্থীরা আহ্বান প্রত্যাখ্যান করেন এবং নাসির আহমেদকে স্বপদে বহাল না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter