স্বাস্থ্য খাতের উপকরণ নিয়ে আন্তর্জাতিক প্রদর্শনী শুরু

  যুগান্তর রিপোর্ট ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শুরু হয়েছে স্বাস্থ্য খাতের বিভিন্ন উপকরণ নিয়ে তিন দিনব্যাপী ১১তম আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স বাংলাদেশ-২০১৮। মেডিকেল যন্ত্রপাতি, সার্জিক্যাল যন্ত্রপাতি, স্বাস্থ্যসেবা, হাসপাতাল উপকরণ এবং সরবরাহ ইত্যাদি বিষয়ের ওপর এ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আন্তর্জাতিক এ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। আন্তর্জাতিক আয়োজক সংস্থা কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস সেমস গ্লোবাল আয়োজিত এ প্রদর্শনী চলবে ৫ মে পর্যন্ত। সহযোগী প্রদর্শনী হিসেবে একই সঙ্গে আয়োজিত হচ্ছে বাংলাদেশের ফার্মাসিউটিক্যাল খাতের মেশিনারি, উপকরণ, কাঁচামাল ও সেবার ওপর ভিত্তি করে ৪র্থ বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো-২০১৮ এবং ৩য় ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো-২০১৮।

বৃহস্পতিবার সকালে প্রদর্শনীর উদ্বোধন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য সেলিনা বেগম, বিএমএ সভাপতি ড. মোস্তফা জালাল মহিউদ্দিন, এফবিসিসিআই পরিচালক প্রীতি চক্রবর্তী, সেমস গ্লোবালের গ্রুপ প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক মেহরুন এন ইসলাম প্রমুখ।

প্রদর্শনীতে ১৭০টি স্টলে পণ্য প্রদর্শিত হচ্ছে। অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, বাংলাদেশ, চীন, ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, হাঙ্গেরি, ইতালি, কোরিয়া, কানাডা, তাইওয়ান, ইন্ডিয়া, যুক্তরাজ্য, তুরস্ক এবং আমেরিকা- এ ১৮টি দেশের ১২০টি কোম্পানি অংশ নিচ্ছে এবারের প্রদর্শনীতে। এতে বিশ্বখ্যাত মেডিকেল, সার্জিক্যাল, ফার্মাসিউটিক্যাল ও হাসপাতাল সরঞ্জাম প্রস্তুতকারক ও সরবরাহকারীদের সঙ্গে বাংলাদেশের ডাক্তারসহ অন্য মেডিকেল পেশাজীবীরা পরিচিত হতে পারছে।

প্রদর্শনীর পাশাপাশি আজ বিকাল ৪টায় সেমস গ্লোবাল ও ফিজিওনিউজ যৌথভাবে আয়োজন করছে ‘মেডিকন সেশন-১’। যার আলোচ্য বিষয় ‘স্ট্রোক প্রিভেনশন অ্যান্ড ম্যানেজমেন্ট’ এবং ৫ মে বিকাল ৩টায় সেমস গ্লোবাল ও ডাক্তারওয়ালা ডটকম যৌথভাবে আয়োজন করছে ‘মেডিকন সেশন-২’- যার আলোচ্য বিষয় ‘লিভার ডিজিস অ্যান্ড ট্রিটমেন্ট’।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter