ডিসিসিআই কৃষি প্রযুক্তি মেলা শুরু

  যুগান্তর রিপোর্ট ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কৃষিপণ্য ও প্রযুক্তি নিয়ে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) উদ্যোগে রাজধানীতে বৃহস্পতিবার শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘ডিসিসিআই এগ্রোটেক এক্সপো ২০১৮’। ইউএসএআইডি’র এগ্রিকালচার ভ্যালু চেইনস প্রকল্পের সহযোগিতায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এটি অনুষ্ঠিত হচ্ছে। প্রায় ৫০টি স্টলে বিভিন্ন প্রতিষ্ঠান এ মেলায় অংশ নিচ্ছে। আজ রাত ৮টা পর্যন্ত এটি সবার জন্য উন্মুক্ত থাকবে। সকালে মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান, রিয়াদ হোসেন, আকবর হাকিম, আন্দালিব হাসান, হোসেন এ সিকদার, হুমায়ুন রশিদ, ইমরান আহমেদ, খন্দকার রাশেদুল আহসান, মামুন আকবর, মোহাম্মদ বাশীর উদ্দিন, এসএম জিল্লুর রহমান, ওয়াকার আহমেদ চৌধুরী প্রমুখ।

কৃষিমন্ত্রী বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে বর্তমানে বাংলাদেশের কৃষিভিত্তিক অর্থনীতি বহুগুণে বৃদ্ধি পেয়েছে। তিনি কৃষি খাতের পণ্য ও ব্যবহৃত প্রযুক্তির বহুমুখীকরণে এগিয়ে আসার জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান। কৃষিমন্ত্রী বলেন, আমাদের উৎপাদিত পাটের ঐতিহ্য দীর্ঘদিনের এবং বাংলাদেশি বিজ্ঞানী দ্বারা পাটের জেনম সিকোয়েন্স আবিষ্কারের মাধ্যমে আমরা পাটের স্বত্বাধিকার অর্জন করেছি। ইতিমধ্যে সরকার লবণসহিষ্ণু পাট জাত আবিষ্কার করেছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.