রাওয়া বইমেলা শুরু আজ

  ঢাবি প্রতিনিধি ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’ প্রতিপাদ্য সামনে রেখে আজ থেকে শুরু হচ্ছে দু’দিনব্যাপী ‘রাওয়া বইমেলা ২০১৮’। রাজধানীর মহাখালীর রাওয়া ভবনে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের সংগঠন ‘রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’ (রাওয়া) এ মেলার আয়োজন করছে। এ বছর মেলায় মোট ৪৬টি স্টল থাকবে। সেনাবাহিনীর বাইরেও সব শ্রেণী-পেশার মানুষের জন্য এই মেলাটি উন্মুক্ত থাকবে।

মেলা উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে রাওয়া ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ও সাবেক সেনা কর্মকর্তা ড. মো. তৌফিকুল হায়দারের পরিচালনায় সংবাদ সম্মেলনে মেলার বিভিন্ন দিক নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন লে. কর্নেল (অবসরপ্রাপ্ত) বেগম নাজনীন। এ সময় রাওয়ার বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বেগম নাজনীন জানান, দু’দিনব্যাপী এ মেলা ৪ মে সকাল ১০টায় উদ্বোধন হবে। মেলার উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। উদ্বোধনী দিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। পরদিন ৫ মে সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত মেলা চলবে। এরপর রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার ৪৬টি স্টলের মধ্যে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের লেখা বইয়ের ৩৬টি স্টল থাকবে, দেশের স্বনামধন্য ছয়টি প্রকাশনা সংস্থা থাকবে। এ ছাড়া, একটি মুক্তিযুদ্ধ কর্নার ও একটি শিশুতোষ কর্নার থাকবে। আয়োজকরা জানান, লেখক, প্রকাশক, পাঠক ও বইপ্রেমীদের মেলবন্ধনে বইমেলাকে একটি মিলনমেলায় পরিণত করা এবং রাওয়া সম্মানিত লেখকদের লেখা বইগুলো সবার মাঝে পরিচিত করাই মেলার মূল লক্ষ্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter