রূপগঞ্জের ইছাখালী-মীরপাড়া সড়ক খানাখন্দে ভরা

  এ হাই মিলন, রূপগঞ্জ ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সামনের সড়কটি চার বছর ধরে অযতেœ-অবহেলায় পড়ে আছে। সামান্য বৃষ্টিতে হাঁটুপানি জমে থাকে। এতে এলাকাবাসীর চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ সড়কটির আশপাশে বহুতল ভবন, মসজিদ, মাদ্রাসা, গার্মেন্টস ফ্যাক্টরি ও দোকানপাট রয়েছে। প্রতিদিন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, গার্মেন্টস ফ্যাক্টরিসহ বিভিন্ন শিল্প কারখানার শ্রমিক, অফিস আদালতের কর্মকর্তা-কর্মচারীসহ নানা পেশার লোকজন এ সড়কে চলাচল করে থাকেন। চার বছর ধরে ভাঙাচোরা ও স্থানে স্থানে হাঁটুপানিতে ডুবে আছে। বৃষ্টি হলে এ দুর্ভোগ আরও বেড়ে যায়। সড়কটির এ দুরবস্থা থেকে মুক্তি পেতে চার বছর ধরে এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ধরনা দিলেও আজ অবধি কোনো প্রতিকার পাননি। ভাঙাচোরা গর্তে ভরা হাঁটুপানিতে ডুবে থাকা সড়কটি দিয়েই রিকশা, অটোরিকশা কিংবা সিএনজিচালিত অটোরিকশাযোগে পার হতে বাধ্য হচ্ছেন তারা। এ সড়কে প্রতিদিন কয়েক হাজার অটোরিকশা চলাচল করে। গর্তে পড়ে প্রতিদিন দুর্ঘটনা ঘটছে। প্রতিনিয়ত এসব গর্তে যানবাহন পড়ে অকেজো হয়ে যাচ্ছে। ফলে যানবাহন মালিকদের মেরামতের জন্য বাড়তি অর্থ গুনতে হচ্ছে। তাই স্থানীয়রা এ সড়কের বিকল্প নাম দিয়েছে- ‘মাজাভাঙা সড়ক’। ক্ষুব্ধ কণ্ঠে ব্যবসায়ী রিজভির বাবা লিটন মিয়া বলেন, ‘কন ভাই এইডারে কি রাস্তা কয়? অসুস্থ মানুষতো দূরের কথা সুস্থ মানুষ চলতে গিয়ে কোমর ভাইঙ্গা যায়গা। কত বছর অইয়া গেলগো রাস্তা মেরামত করার খবর নাই। সরকার, সড়কমন্ত্রী কি এগুলান দেহে না। ভোটের সময় কাছাইয়া (নিকটে) আইলে দৌড় দিয়া আহে। আর অহন যে মানুষ কষ্ট করে হেইডা চোহে পড়ে না।’

সরেজমিনে দেখা গেছে, ইছাখালী-মীরপাড়া সড়কের মীরপাড়া থেকে রূপগঞ্জ সদর ইউনিয়ন পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তায় কমপক্ষে ৫০০ গর্ত রয়েছে। সড়কটির কোথাও এদো ডোবা। মীরপাড়া মোড়ে যেন পুকুর খনন করে রাখা হয়েছে। গর্তে পড়ে প্রতিদিনই কোথাও না কোথাও দুর্ঘটনা ঘটছে। প্রতিদিন এসব গর্তে পড়ে অটোরিকশা বিকল হয়ে পড়ছে।

এ ব্যাপারে রূপগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আবু হোসেন ভূঁইয়া রানু বলেন, এ সড়কের সংস্কারের জন্য উপজেলায় মাসিক মিটিংয়ে কথা হয়েছে। শিগগির কাজ শুরু হবে। উপজেলা নির্বাহী প্রকৌশলী এহসানুল হক বলেন, বৃষ্টির কারণে আঞ্চলিক সড়কগুলো এমনিতেই বেহাল হয়ে পড়ে। মীরপাড়া-ইছাখালী-কাঞ্চন সড়কে অচিরেই মেরামত কার্যক্রম শুরু হবে। এ ব্যাপারে স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেন, এ সড়কটি কয়েকবারই মেরামত করা হয়েছে। কিন্তু ট্রাক্টর, ইছারমাথা, ডকইয়ার্ডের মালবাহী বড় বড় ট্রাকের যাতায়াতের কারণে বারবারই নষ্ট হয়ে যাচ্ছে। তবে জনসাধারণের কথা চিন্তা করে চনপাড়া থেকে নগরপাড়া হয়ে বিকল্প রাস্তাও করে দিয়েছি। মীরপাড়া-ইছাখালী-কাঞ্চন সড়কও শিগগির মেরামত করা হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.