জেএসসিতে বিষয় কমানো হচ্ছে

-মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জেএসসিতে বিষয় কমানো হচ্ছে

শিক্ষার্থীদের ওপর চাপ কমাতে জেএসসি পরীক্ষায় বিষয় কমিয়ে আনার জন্য শিক্ষামন্ত্রী নির্দেশ দিয়েছেন।

শনিবার এক মতবিনিময় সভায় এ তথ্য জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব সোহরাব হোসাইন। রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট মিলনায়তনে শিক্ষা প্রকৌশল অধিদফতরের (ইইডি) আওতায় চলতি বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে মাঠপর্যায়ের প্রকৌশলীদের সঙ্গে ওই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

ওই সভায় একজন প্রকৌশলী প্রাথমিক সমাপনী (পিইসি) পরীক্ষা বাদ দেয়ার অনুরোধ করেন। তিনি বলেন, পিইসি পরীক্ষা আমাদের কাছে একেবারে অপ্রয়োজনীয় মনে হয়। আশা করি মাননীয় মন্ত্রী বিষয়টা দেখবেন।

প্রকৌশলীর ওই কথার জবাবে সচিব সোহরাব হোসাইন আরও বলেন, পিইসি পরীক্ষা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়ে থাকে। এ বিষয়ে তারাই সিদ্ধান্ত নেবে। শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে যেগুলো আছে সেগুলো যদি সরকার বন্ধ করার সিদ্ধান্ত নেয় তবে তা অনেক উচ্চপর্যায়ের সিদ্ধান্তের বিষয়।

হুট করেই এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া যাবে না। তবে আমাদের মন্ত্রী নির্দেশ দিয়েছেন যে জেএসসিতে সাবজেক্ট কমিয়ে এনে চাপ কমানো যায় কিনা। সেটা নিয়ে আমরা কাজ করছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি দ্বিগুণ গতিতে সততার সঙ্গে কাজ করতে প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।

এতে বক্তৃতা করেন- ইইডির প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. মহীউদ্দীন খান প্রমুখ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.