ডোমখালী সেতুর নির্মাণকাজ উদ্বোধন

জনপ্রতিনিধিদের জনগণের প্রতি দায়বদ্ধতা রয়েছে

প্রবাসীকল্যাণমন্ত্রী

  চট্টগ্রাম ব্যুরো ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামের চান্দগাঁও এলাকার ৪ নম্বর ওয়ার্ডের দাশপাড়া (ডোমখালী) সেতুর নির্মাণকাজ উদ্বোধন করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। শনিবার রাতে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে সঙ্গে নিয়ে তিনি ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য সেতুটির নির্মাণকাজের উদ্বোধন করেন। নান্দনিক চট্টগ্রাম গড়ার অংশ হিসেবে সেতুটির বাস্তবায়ন করছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, জনপ্রতিনিধিদের দেশ ও জনগণের প্রতি দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতা থেকে দেশের জন্য কল্যাণমূলক কাজ করতে হবে। দেশের প্রতি যাদের বিশ্বাস নেই, তাদের ঈমান থাকতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সারা দেশে যে উন্নয়ন কর্মকাণ্ড চালাচ্ছে, তারই অংশ হিসেবে ডোমখালী সেতুটি নির্মাণ করা হচ্ছে, যা এ এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল। তিনি বলেন, শিক্ষার কোনো বিকল্প নেই। ছেলেমেয়ে উভয়কে সমান গুরুত্ব দিয়ে লেখাপড়া শেখাতে হবে যাতে তারা দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে পারে। তিনি স্থানীয় ‘আনারুল্লা শাহজী’র নামে সেতুটির নামকরণের ঘোষণা দেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি তরুণ আওয়ামী লীগ নেতা এবং শিক্ষা ও শিল্পোদ্যোক্তা মুজিবুর রহমান এবং প্রধান বক্তা ছিলেন বীর চট্টগ্রাম মঞ্চ পত্রিকার সম্পাদক সৈয়দ ওমর ফারুক।

মেয়র নাছির তার বক্তব্যে বলেন, তার মেয়াদকালে চান্দগাঁও এলাকায় এ পর্যন্ত ৪৫ কোটি ৪৬ লাখ টাকার উন্নয়ন কাজ হয়েছে। চট্টগ্রাম নগরীর অবকাঠামোগত উন্নয়নের জন্য আরও ১২শ’ কোটি টাকার প্রকল্প অনুমোদনের অপেক্ষায় আছে। ওই প্রকল্প অনুমোদিত হলে সেখান থেকে চান্দগাঁও এলাকার জন্য ৩৫ কোটি টাকা বরাদ্দ রাখা হবে। মুজিবুর রহমান বলেন, সেতুটি যখন ভেঙে যায়, তখন একটি নতুন ব্রিজ নির্মাণের দাবি উঠে। আমরা এলাকাবাসীকে সঙ্গে নিয়ে সেতুটি নির্মাণের উদ্যোগ নিলে সহযোগিতার হাত বাড়িয়ে দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এজন্য তার কাছে এলাকাবাসী কৃতজ্ঞ। অনুষ্ঠানের শুরুতে সেতুর নির্মাণকাজের উদ্বোধন করেন মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.