সঞ্চালন ব্যবস্থা আধুনিক না হওয়ায় বৃষ্টিতে লোডশেডিং : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ভবিষ্যৎ উন্নত বাংলাদেশের জন্য আধুনিক, প্রযুক্তিনির্ভর বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থার দিকে যাওয়া ছাড়া উপায় নেই। কারণ, বর্তমানে দেশে যে পরিমাণ বিদ্যুৎ উৎপাদন হচ্ছে তাতে লোডশেডিং হওয়ার কথা নয়। কিন্তু আমাদের সঞ্চালন ব্যবস্থা আধুনিক ও প্রযুক্তিনির্ভর না হওয়ায় এখন একটু বৃষ্টি হলেই লোডশেডিং হচ্ছে। আকাশে মেঘ হলেই বিদ্যুৎ কর্মকর্তাদের চোখ ঘোলা হয়ে আসে। শনিবার দুপুরে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের প্রথম ব্যাচের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ভবিষ্যৎ উন্নত বাংলাদেশের জন্য পরিকল্পিতভাবে স্বয়ংক্রিয় বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা উন্নয়নে কর্মকাণ্ড গ্রহণের জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের ট্র্যাডিশনাল সিস্টেম থেকে বের হয়ে আসতে হবে। টেকনোলজি এবং অটোমেশনে যেতেই হবে। আপনারা যত দেরি করবেন তত লস হবে। বর্তমান ট্রান্সফরমারভিত্তিক বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ভবিষ্যতের বাংলাদেশে চলবে না। যেভাবে আপনারা মেইন্টেন্যান্স করছেন, তা চলবে না। এটা থেকে বেরোতে হবে। যেভাবে আপনারা কাস্টমার সার্ভিস দিচ্ছেন চলবে না। বিদু্যুৎ সচিব আহমদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব মাহবুব উল আলম, পল্লী বিদ্যুতের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মইন উদ্দিন এবং বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান খালেদ মাহমুদ বক্তব্য রাখেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.