সংবিধান মেনে চাকরি করুন : তথ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘জঙ্গি, রাজাকার, আগুনসন্ত্রাসী ও অপরাধীর সঙ্গে খাপ খাওয়ানো নয়, বাকি সবার সঙ্গে খাপ খাইয়ে সংবিধান মেনে চাকরি করুন।’ শনিবার অপরাহেœ ঢাকার কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল মিলনায়তনে তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদফতরের নবনির্বাচিত কর্মচারী কল্যাণ সমিতির নির্বাহী পরিষদের অভিষেক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশনা দেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীদের চাকরিবিধি মানতে হয় এবং নাগরিক হিসেবে সংবিধানের প্রতি অনুগত থাকতে হয়। জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা- সংবিধানের এ চার মূলনীতি সবসময় সমুন্নত রাখতে হবে। তথ্যমন্ত্রী বলেন, ‘উপরের বা নিচের কোনো চাপ বা তদ্বিরের কাছে নতিস্বীকার না করে আইন অনুযায়ী কাজ করুন। কেবল তখনই সুশাসন নিশ্চিত হবে।

‘রাষ্ট্রযন্ত্রে পদমর্যাদা নির্বিশেষে প্রত্যেক কর্মচারীই গুরুত্বপূর্ণ’ উল্লেখ করে তথ্যমন্ত্রী এ সময় গণযোগাযোগ অধিদফতরের কর্মচারীদের একই সঙ্গে সমাজকর্মী ও উন্নয়নকর্মী বলে আখ্যা দেন।

তিনি বলেন, গণযোগাযোগ অধিদফতরের কর্মচারীরা অসাম্প্রদায়িকতা, সব মানুষের প্রতি সম্মান, তাদের জীবনমান উন্নয়ন এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার বার্তা সবার কাছে পৌঁছে দেয়ার কাজে দিনরাত পরিশ্রম করছেন। তাদের কাজের একটাই লক্ষ্য, দেশের প্রতিটি মানুষের সুন্দরতর জীবন। সমিতির সভাপতি মো. নূরুল আমিনের সভাপতিত্বে গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক মো. জাকির হোসেন এবং সরকারি কর্মচারী কল্যাণ পরিষদ মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter