হাঙ্গার প্রজেক্টে বদিউল আলমের ২৫ বছর

ক্ষুধামুক্ত সমৃদ্ধ শান্তিপূর্ণ দেশ গড়ার প্রত্যয়

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ক্ষুধামুক্ত, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমৃত্যু কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। তিনি বলেন, আমরা এ দেশের মানুষকে প্রতিষ্ঠিত করতে ও তাদের স্বার্থ সংরক্ষণে কাজ করব। কারণ দেশকে এগিয়ে নিতে হবে, প্রিয় দেশটাকে রাহুমুক্ত করতে হবে। শনিবার রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ভবনের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতী সংস্থা ‘দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’ বদিউল আলম মজুমদারের রজতজয়ন্তী (২৫ বছর) উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে। বদিউল আলম মজুমদার আন্তর্জাতিক এ সংস্থাটির কান্ট্রি ডিরেক্টর ও গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট। অনুষ্ঠানে অতিথি হিসেবে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান ছাড়াও দি হাঙ্গার প্রজেক্টের গ্লোবাল প্রেসিডেন্ট সুজান মেয়ো ফ্রিংন্ড, লেখক সৈয়দ আবুল মকসুদ, সাবেক সচিব একেএম আবদুল আউয়াল মজুমদার ও এসিড সারভাইভরস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সেলিনা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ড. বদিউল আলম মজুমদার বলেন, ‘দি হাঙ্গার প্রজেক্টের সঙ্গে যুক্ত হয়ে গত ২৫ বছর অসংখ্য মানুষের সংস্পর্শে আসার আমার সুযোগ হয়েছে। আপনারা স্বেচ্ছাব্রতীরা আমার জীবনকে বদলে দিয়েছেন, আমার জীবনকে ধন্য করেছেন। আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। আপনারা দেশের উন্নয়নে প্রতিজ্ঞতাবদ্ধ, এটা আমাকে সব সময় অনুপ্রাণিত করে।

এম হাফিজউদ্দিন খান বলেন, ‘ড. বদিউল আলম মজুমদার দেশের কল্যাণে গত ২৫ বছর ধরে লাখ লাখ মাইল ঘুরে বেড়িয়েছেন। তিনি মানুষের কল্যাণে একজন নিবেদিতপ্রাণ। তার অক্লান্ত পরিশ্রমের ফলে সারা দেশে অসংখ্য স্বেচ্ছাব্রতী হয়েছে। সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ‘সুজন’-এর নেতৃত্বে আন্দোলন পরিচালিত হচ্ছে। স্থানীয় সরকারের উন্নয়ন, স্বচ্ছ ও পরিচ্ছন্ন নির্বাচনী প্রক্রিয়া গড়ে তোলা এবং তথ্য অধিকার গড়ে তোলার ক্ষেত্রে ড. বদিউল আলম মজুমদারের অবদান অপরিসীম।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.