প্রতি ৫০ জনের জন্য ১টি পানির উৎস স্থাপন করা হবে

-মশিউর রহমান রাঙ্গা

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বর্তমান সরকারের ৯ বছরে প্রায় ৩ লাখ পানির উৎস বসানো হয়েছে জানিয়ে স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেছেন, আগামী বাজেটে ১০ হাজার কোটি টাকা ব্যয়ে দেশের প্রতি ৫০ জন মানুষের জন্য একটি করে পানির উৎস স্থাপনে প্রকল্প নেয়া হবে।

শনিবার রাজধানীর ইত্তেফাক সম্মেলন কক্ষে ‘ডরপ’ নামক স্বেচ্ছাসেবী সংগঠন কর্তৃক বাজেট ২০১৮-১৯ : প্রেক্ষিত এসডিজি-৬ বিষয়ক এক প্রাক বাজেট আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দৈনিক ইত্তেফাকের বার্তা সম্পাদক মলয় পাঁড়ের সভাপতিত্বে এতে আলোচক ছিলেন নূরজাহান বেগম মুক্তা এমপি, ডরপ প্রতিষ্ঠাতা এএইচএম নোমান, গবেষক ড. মাহফুজ কবীর, আজহার আলী তালুকদার, অধ্যাপক ড. হামিদুল হক অধ্যাপক ড. রুমানা হক, পানি ও স্যানিটেশন বিশেষজ্ঞ অলক কুমার মজুমদার।

প্রতিমন্ত্রী বলেন, ডিপিএইচই ৮০০ কোটি টাকা ব্যয়ে পানি সরবরাহ ও ১৫৯টি পৌরসভায় পাইপ বাহিত পানি সরবরাহ প্রকল্প বাস্তবায়ন করছে। এছাড়া ২ হাজার কোটি টাকা ব্যয়ে আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্প গ্রহণ করবে। ঢাকা ওয়াসা রাজধানীতে দৈনিক ২৩৫ কোটি লিটার পানির চাহিদার বিপরীতে ২৪২ কোটি লিটার পানি উৎপাদন করছে। তবে যান্ত্রিক ত্র“টির কারণে কোথাও কোথাও পানি সরবরাহ ব্যাহত হয়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.