বন্দরে নির্মাণের কয়েকদিনের মাথায় ধসে পড়ল নাসিকের সড়ক

  বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নিুমানের নির্মাণসামগ্রী ব্যবহার এবং আরসিসি ঢালাই না দেয়ায় নির্মাণের কয়েকদিনের মাথায় ধসে পড়েছে ১০ ইঞ্চি দেয়ালসহ নাসিকের রাস্তা। শুক্রবার হঠাৎ ধসে পড়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরের ২৪ ও ২৫নং ওয়ার্ডের দেউলী চৌরাপাড়া এলাকায় নবনির্মিত কবি নজরুল স্কুল সড়ক। এছাড়া নির্মাণাধীন সড়কের অপর অংশে দেখা দিয়েছে ফাটল। যে কোনো সময় ফাটল ধরা বাকি অংশ ধসে পড়ার আশঙ্কা করছেন এলাকাবাসী। নির্মাণকাজ শেষ না হতেই রাস্তা ধসে পড়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

এলাকাবাসী জানান, দাসেরগাঁ থেকে সুরুচি ভেজিটেবল অয়েল মিল পর্যন্ত কবি নজরুল স্কুল সড়কটি দৈর্ঘ্যে প্রায় পৌনে এক কিলোমিটার। এক বছর আগে সড়কের নির্মাণকাজ শুরু করে নাসিক। শুরু থেকেই রাস্তা ও ড্রেন নির্মাণে ধীর গতিসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতি পরিলক্ষিত হয়। কাজের মান নিয়ে শুরু থেকেই অভিযোগ করে আসছেন এলাকাবাসী। কিন্তু তাতে কোনো কর্ণপাত করা হয়নি। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী। শুক্রবার কোনো কারণ ছাড়াই ধসে পড়ে নবনির্মিত দেয়ালসহ রাস্তা। শনিবার বেলা ১১টায় ঘটনাস্থলে গিয়ে কয়েকজন শ্রমিককে দেয়ালসহ রাস্তাটি মেরামতের চেষ্টা করতে দেখা গেছে। কিন্তু এবারও আরসিসি ঢালাই ছাড়াই করা হচ্ছে নির্মাণকাজ। এ সময় ঠিকাদারকে কাজের সাইটে পাওয়া যায়নি। শ্রমিকরা জানান, ঠিকাদার তাদের যেভাবে বলেছেন তারা সেভাবেই করছেন। এলাকাবাসী আরও জানান, বন্দরের দেউলী চৌরাপাড়া ও লক্ষণখোলা এলাকায় এক বছর আগে রাস্তা ও ড্রেন নির্মাণকাজ শুরু করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। রাস্তার কোথাও ৩০ ফুট, কোথাও ২৫ ফুট এবং ড্রেন ৪ ফুট করে নির্মাণের কথা থাকলেও তা মানা হচ্ছে না। রাস্তা মাত্র ১৬ থেকে ১৮ ফুট চওড়া। ড্রেন নির্মাণ করা হয়েছে ২ ফুটেরও কম। অন্য ওয়ার্ডে একই রাস্তা ৩০ ফুট চওড়া ও ড্রেন ৪ ফুট প্রশস্থ করে নির্মাণ করা হয়েছে। ২৫নং ওয়ার্ডে এসে অজ্ঞাত কারণে রাস্তা নির্মাণকাজ এক বছর ধরে বন্ধ আছে। নাসিকের এ রাস্তাটি গ্রামীণ মেঠোপথে পরিণত হয়েছে। কোনো যানবাহন চলাচল করতে পারছে না। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী।

সোমবারিয়া বাজার মোড়ে ৪০ ফুট রাস্তার জায়গা থাকা সত্ত্বেও মাত্র ২০-২৫ ফুট নেয়া হয়েছে। ঢাকার মাতুয়াইল এলাকার হাসান নামে এক ব্যক্তির মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজের ঠিকাদারি পায়। পরে অপর একটি প্রতিষ্ঠানের কাছে সাব-কন্ট্রাক্ট দেয়া হয়। এ ব্যাপারে জানতে চাইলে ২৫নং ওয়ার্ড কাউন্সিলর এনায়েত হোসেন সিটি কর্পোরেশনের কার্যাদেশ অনুযায়ী কাজ চলছে বলে জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter