নেইমারের মাঠে ফেরা

‘মনে হয় না এখনই ও দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবে’

  যুগান্তর ডেস্ক    ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অবশেষে প্যারিসে ফিরলেন নেইমার। ব্রাজিলে পায়ের পাতায় সফল অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়ার কয়েকটি ধাপ শেষ করে মোটামুটি সুস্থ হয়েই শুক্রবার প্যারিসে ফিরেছেন পিএসজির ব্রাজিলীয় ফরোয়ার্ড। ‘রিহ্যাব’ করিয়ে। তাকে ব্যক্তিগত বিমান থেকে নামতে দেখা গেছে কোনো ক্রাচ ছাড়াই।

নেইমারের সঙ্গে ছিলেন তার বন্ধুরা। পিএসজির ট্রেনিং সেন্টারে আগামী দু’একদিনের মধ্যেই তিনি যোগ দিচ্ছেন বলে খবর। পিএসজি কোচ উনাই এমেরি অবশ্য জানিয়েছেন, ‘মনে হয় না এখনই ও দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবে। আপাতত ওর ফিজিওদের সঙ্গেই কাজ করার কথা বলে আমি শুনেছি।’

নেইমার নিজেও অবশ্য জানিয়েছেন, ১৭ মে চিকিৎসকদের চূড়ান্ত রিপোর্ট দেয়ার কথা। তার আগে কোনোভাবেই তিনি মাঠে নামার ঝুঁকি নেবেন না। হতে পারে পিএসজির শেষ ম্যাচে কানের বিরুদ্ধে কিছুক্ষণের জন্য হলেও তাকে মাঠে দেখা যেতে পারে। এমনিতে এ মৌসুমে নেইমারকে আর বিশেষ দরকার হবে না ফরাসি ক্লাবটির। তারা এরই মধ্যে ফরাসি লিগ ও ফরাসি কাপ জিতেছে। ব্যর্থ শুধু চ্যাম্পিয়ন্স লিগে। নেইমার অবশ্য রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে খেলতে পারেননি। তার আগেই মার্শেইয়ের বিপক্ষে লিগের খেলায় তার পায়ের পাতার হাড় ভেঙেছিল।

নেইমার প্যারিসে ফেরায় সবচেয়ে বেশি খুশি ব্রাজিলের মানুষ। কারণ আসন্ন ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের সাফল্য অনেকটাই নির্ভর করছে তার উপর। এদিকে পিএসজির উরুগুয়ান তারকা এডিনসন কাভানি এই প্রথম স্বীকার করলেন মৌসুমের প্রথম দিকে তার সঙ্গে নেইমারের সংঘাত হলেও পরে তারা নিজেদের মধ্যে আলোচনা করে ব্যাপারটা মিটিয়ে নেন।

এদিকে নতুন ক্লাবে প্রথম মৌসুম দুর্দান্ত না কাটলেও কোচ এমেরির বিশ্বাস পিএসজিতে নেতা হতে এসেছেন নেইমার। মৌসুম শেষে পিএসজির দায়িত্ব ছেড়ে দিচ্ছেন এমেরি। তারপরও নেইমারকে ঘিরে তার এত বিশ্বাস কেন? এমেরির কথায়, ‘জর্জ ভালদানো একদিন আমাকে বলেছিলেন, বার্সেলোনার নেতা মেসি, রিয়াল মাদ্রিদে সেটা প্রেসিডেন্ট পেরেজ আবার অ্যাটলেটিকো মাদ্রিদে সেই নেতাই হলেন ডিয়েগো সিমিওনে। একজন খেলোয়াড়, একজন প্রেসিডেন্ট, একজন কোচ- নেতা হিসেবে একেকজন, একেকরকম। কখন আমি দলের মুখ আর কখন নই- এটা আমি জানি। এটা একটা পদ্ধতি, একটা ধারা। যার মধ্যে দিয়ে প্রত্যেক কোচকে এগোতে হয়। অভিজ্ঞতাই একজন কোচকে এটা শেখায়। একেক ক্লাবে, একেকরকম দায়িত্ব নিতে হয়। পিএসজিতে নেতা বলতে নেইমার। কারণ আগামী দিনে ও সেটাই হয়ে উঠবে। নেইমার পিএসজিতে নেতা হতেই এসেছে। ওয়েবসাইট।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.