শহিব হত্যায় স্বীকারোক্তি

দেড় কোটি টাকা ফেরত চাওয়ায় খুনের পরিকল্পনা

  বড়লেখা প্রতিনিধি ১৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেড় কোটি টাকা ফেরত চাওয়ায় খুনের পরিকল্পনা

বিয়ানীবাজার পৌরশহরের কাপড়ের ব্যবসায়ী শহিব উদ্দিন সৈবন হত্যা মামলার গ্রেফতার প্রধান আসামি যুবলীগ নেতা জাকির হোসেন ৫ দিনের রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

আমেরিকা নেয়ার নামে দেড় কোটি টাকা ফেরত চাওয়ায় তাকে পৃথিবী থেকে সরিয়ে দেয়ার পরিকল্পনা নেয় ঘাতক জাকির। রোববার আদালতকে জানিয়েছে ব্যবসায়ী সৈবন হত্যায় সে ছাড়াও ৪ জন অংশ নেয়।

এর মধ্যে ৩ জনের বাড়ি সিলেটে ও অপরজন সিলেটের বাইরের। নিহত ব্যবসায়ী সৈবন মিয়া বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউপির ইটাউরী গ্রামের মৃত মকবুল আলীর ছেলে।

ঘাতক জাকির হোসেন আদালত ও রিমান্ডে থাকাকালীন পুলিশকে জানায়, তারা ৪ জন মিলে ২৬ এপ্রিল রাত ১০টায় সৈবনকে গলা কেটে হত্যা করে। জাকির হোসেন যুক্তরাষ্ট্রে পাঠানোর জন্য ব্যবসায়ী সৈবনের কাছ থেকে ৫৫ লাখ টাকা নিয়েছে।

এ টাকা থেকে তার শ্বশুর আফতাবুর রহমান নিয়েছে ৫ লাখ টাকা। বিভিন্ন জনের কাছ থেকে যুক্তরাষ্ট্র পাঠানোর কথা বলে ব্যবসায়ী সৈবন টাকা নিয়ে জাকিরকে দিয়েছে সে বিষয়টি জাকির স্বীকার করে বলে জানিয়েছেন বিয়ানীবাজার থানার ওসি শাহজালাল মুন্সী।

বিদেশ পাঠানোর সময় পেরিয়ে গেলে ব্যবসায়ী সৈবন টাকার জন্য চাপ দিলে জাকির তার সহযোগীর সঙ্গে পরামর্শ করে তাকে হত্যার করার পরিকল্পনা নেয়। জাকির জানিয়েছে, তার সহযোগী বলে আমরা তো বিদেশ পাঠাতে পারব না আবার টাকাও ফেরত দিতে পারব না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×