প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত ১০০ ভাষণ’ থাকবে সব সরকারি দফতরে

  যুগান্তর রিপোর্ট ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত ১০০ ভাষণ’ থাকবে সব সরকারি দফতরে
ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচিত ১০০টি ভাষণ নিয়ে প্রকাশিত একটি সঙ্কলন রেফারেন্স বই হিসেবে সব সরকারি দফতরে রাখার অনুরোধ জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

২০১৪ থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত প্রধানমন্ত্রীর উল্লেখযোগ্য ভাষণ নিয়ে ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সঙ্কলনটি প্রকাশ করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত চিঠিতে সব মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের ওই সঙ্কলনটি সংগ্রহের কথা জানানো হয়। গত একুশে বই মেলায় ৫৫২ পৃষ্ঠার সঙ্কলনটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন্স। এর দাম রাখা হয়েছে ৭৫০ টাকা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিঠিতে বলা হয়েছে, ‘নির্বাচিত ১০০ ভাষণ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অনুষ্ঠানে দেয়া ভাষণগুলোর মধ্য থেকে ভাষণের সঙ্কলন। সঙ্কলনের নির্বাচিত ভাষণগুলোতে প্রধানমন্ত্রীর উন্নয়ন চিন্তা, রাজনৈতিক ও অর্থনৈতিক দর্শন এবং জনকল্যাণকামী কর্মসূচি বা পরিকল্পনার পরিচয় পাওয়া যাবে জানিয়ে চিঠিতে জিনিয়াস পাবলিকেশন্সের ঠিকানা ও যোগাযোগের নম্বর দেয়া হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, সঙ্কলনটি রেফারেন্স বই হিসেবে মন্ত্রণালয়, বিভাগ, উপ-বিভাগ এবং এর অধীনে বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ের দফতরগুলোতে সংগ্রহ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো যাচ্ছে।

‘নির্বাচিত ১০০ ভাষণ’ সঙ্কলনের প্রধান সম্পাদক প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। সঙ্কলনটি গ্রন্থনা ও সম্পাদনা করেছেন প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব মো. নজরুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter