কাগতিয়া দরবার শরিফে খতমে কোরআন মাহফিল

  যুগান্তর ডেস্ক    ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরিফের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তাফা খলিফায়ে রাসূল (দ.) হজরত শায়খ ছৈয়দ গাউছুল আজম (রা.)-এর ইছালে ছাওয়াব, এ দরবারের মহিয়সী রমণী জামানার রাবেয়া বসরি রুহানি আম্মাজান (রহ.)-এর সালানা ওফাত শরিফ ও পবিত্র মাহে রমজান উপলক্ষে ঐতিহাসিক খতমে কোরআন মাহফিল রোববার দরবার শরিফে অনুষ্ঠিত হয়। হজরত শায়খ ছৈয়দ গাউছুল আজম (রা.) ৬ দশক আগে পবিত্র রমজানে প্রতিষ্ঠা করেন ঐতিহাসিক খতমে কোরআনের মাহফিল। প্রতিবছর এ মাহফিলকে কেন্দ্র করে হাজার হাজার খতমে কোরআন আদায় করা হয়। দেশ-বিদেশে অসংখ্য ওলামায়ে কেরাম, হাফিজে কোরআন, তরিকতপন্থী নারী-পুরুষ পূর্বঘোষিত তারিখ অনুযায়ী এ খতমে কোরআন আদায় করে থাকেন। ৩ রমজান ফজরের নামাজের পর থেকে কাগতিয়া দরবার শরিফের রওজা পাক, জামে মসজিদ ও আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে।

প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও চলতে থাকে কোরআনের সুমধুর তেলাওয়াত, বুখারি শরিফের পাঠ এবং ছোট ছোট বাচ্চাদের মুখে লা ইলাহা ইল্লাল্লাহুর জয়ধ্বনি। এ বছর সর্বমোট ১৯ হাজার ৯২০টি খতমে কোরআন এবং ১ হাজার ৭০৯টি খতমে তাহলীল আদায় করা হয়- যা বর্তমান বিশ্বে বিরল ইতিহাস সৃষ্টি করেছে। এত বিশাল খতমে কোরআনের বাস্তবায়ন নিঃসন্দেহে গাউছুল আজমের গাউছিয়তের বহিঃপ্রকাশ। খতমে কোরআন মাহফিলে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তাবলিগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব হযরতুলহাজ্ব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী ও আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×