গাজার গণহত্যায় বিএনপির মুখ বন্ধ কেন

-হাছান মাহমুদ

প্রকাশ : ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফিলিস্তিনের গাজায় গণহত্যায় বিএনপির মুখ বন্ধ কেন- এ প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, যারা নির্বাচন এলে ইসলামের কথা বলে মানুষের কাছে গিয়ে ভোট প্রার্থনা করে তারা ফিলিস্তিনের গণহত্যা ও নির্যাতনের কোনো প্রতিবাদ করছে না। বিপণ্ণ মানবতার পক্ষে কথা না বলায় বিএনপির তীব্র নিন্দা জানান তিনি।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ফিলিস্তিনে নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে’ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য খন্দকার গোলাম মাওলা, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন প্রমুখ। হাছান মাহমুদ আরও বলেন, ফিলিস্তিনে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হচ্ছে। সেখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান নির্বিশেষে সবাই এর প্রতিবাদ জানালেও প্রতিবাদ জানায়নি শুধু বিএনপি আর জামায়াত।