ইউএনও’র নেতৃত্বে উচ্ছেদ অভিযান

রূপগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের পাঁচ বিঘা জমি দখলমুক্ত

প্রকাশ : ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের প্রায় পাঁচ বিঘা জমি অবৈধ দখলদারদের হাত থেকে অবৈধ স্থাপনা ভেঙে দখলমুক্ত করেছেন পানি উন্নয়ন কর্তৃপক্ষ। সোমবার বিকালে উপজেলার রূপসী-কাঞ্চন সড়কের হাটাব ও আতলাশপুর এলাকার শীতলক্ষ্যা নদীর পার এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সামসুল আলম জানান, রূপসী-কাঞ্চন সড়কের হাটাব এলাকায় নাজমুল হাসান নামে এক নামধারী ছাত্রলীগ নেতা প্রভাব খাটিয়ে পানি উন্নয়ন বোর্ডের জমি জবরদখল করে অফিস ও দোকানপাট নির্মাণ করেছে। এছাড়া আতলাশপুর এলাকার আইডিয়াল গ্রুপ নামে প্রতিষ্ঠানের মালিক মামুন মিয়া পানি উন্নয়ন বোর্ডের জমি জবরদখল করে রেখেছে। দখল করে রেখেছে আফরোজা সুলতানা ফেব্রিকেটস অ্যান্ড ওয়্যার হাউস নামে আরেকটি প্রতিষ্ঠান। এছাড়া আরও বেশ কয়েক জন প্রভাবশালী পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন।

সোমবার বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা উচ্ছেদ অভিযান পরিচালনা করে প্রায় পাঁচ বিঘা জমি দখলমুক্ত করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, যত বড় প্রভাবশালীই হোক না কেন সরকারি জমি দখলমুক্ত অভিযান অব্যাহত থাকবে। কেউ বাধার সৃষ্টি করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।