কালীগঞ্জে মুক্তিযোদ্ধার পুকুরের মাছ ও ধান কেটে নেয়ার অভিযোগ

  কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুরের কালীগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারের পুকুরের মাছ ও জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষ কাজলের লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার জামালপুর ইউনিয়নের মধ্য জামালপুর গ্রামের মৃত মুক্তিযোদ্ধা হাছেন আলী সরকারের বাড়িতে।

সোমবার মুক্তিযোদ্ধর স্ত্রী ফুলমেহের বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ ও মুক্তিযোদ্ধা পরিবারিক সূত্রে জানা যায়, বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশী কাজল সরকার, বাদল সরকার, নুরুল ইসলাম সরকার দীর্ঘদিন যাবৎ শত্র“তা করে আসছে। প্রতিবেশী শাহিনুর বেগমের কাছ থেকে আধা বিঘা জমি পত্তন নিয়ে ধান রোপণ করেন মৃত মুক্তিযোদ্ধা হাছেন আলী সরকারের পরিবার। গত শনিবার ওই জমি থেকে প্রতিপক্ষরা জোরপূর্বক ধান নিয়ে যায়। জমি থেকে জোরপূর্বক ধান কেটে নেয়ার সংবাদ পেয়ে মুক্তিযোদ্ধার স্ত্রী ফুলমেহের বেগম তার ছেলের বউ মরিয়ম বেগম ও কারিমা বেগমকে নিয়ে ওই জমিতে যান। তাদের জমি থেকে ধান কেটে নেয়ার কারণ জিজ্ঞাসা করলে প্রতিপক্ষ লোকজন তাদের অকথ্য ভাষায় গালমন্দ করে।

মুক্তিযোদ্ধার স্ত্রী ফুলমেহের জানান, প্রতিপক্ষের অত্যাচারে অতিষ্ট হয়ে ৩ এপ্রিল কালীগঞ্জ থানায় একটি ডায়েরি (জিডি) করেন, যার নং-৮৯। জিডি করার পর আবারও ক্ষিপ্ত হয়ে পুকুর থেকে প্রায় ১০-১৫ হাজার টাকার মাছ ও জমি থেকে ১০-১২ মণ ধান নিয়ে যায় প্রতিপক্ষরা।

এ বিষয়ে অভিযুক্তরা জানান, আমরা তাদের পুকুরের মাছ ও জমির ধান নেইনি। আমাদের জমির ধান কেটে নিয়েছি।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবু বকর মিয়া জানান, অভিযোগ পেয়েছি। সরেজমিন দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter