সোনারগাঁয়ে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

  যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভায় ড্রেন নির্মাণ ও সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসী ও শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। সোমবার সকালে পৌরসভার তাজপুর-গোয়ালদী বাইপাস সড়কে এ কর্মসূচি পালন করা হয়। এতে এলাকাবাসী ও শিক্ষার্থীরা অংশ নেয়। ব্যস্ততম এ সড়কের সংস্কার করাসহ দ্রুত ড্রেনেজ ব্যবস্থা করা না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

জানা গেছে, পৌরসভার ব্যস্ততম সড়ক তাজপুর-গোয়ালদী বাইপাস সড়কটি। এ সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন চলাচলসহ তাজপুর, গোয়ালদী, ইছাপাড়া, টিপরদী, বসুরবাগসহ আশপাশের গ্রামের স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থী এবং নানা পেশার লোকজন এ সড়ক দিয়ে যাতায়াত করে। এমনকি সোনারগাঁয়ের দর্শনীয় স্থান বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন, প্রাচীন জনপদ পানাম নগরীতে ভেড়াতে আসা পর্যটকরা যানজট এড়াতে এ সড়ক ব্যবহার করে থাকে। অথচ দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এ সড়কের বিভিন্ন অংশে ইটের সলিং সরে গিয়ে ছোটবড় খানাখন্দের সৃষ্টি হয়েছে।

বিক্ষুব্ধ গ্রামবাসী মো. হেলাল, মো. শফিকুল, রিপন, সুবেদ আলী, হারুন, আক্তার, আসমা আক্তার, হোসনে আরাসহ অনেকেই অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে এ রাস্তার মেরামত কাজ না হওয়ায় রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তার মধ্যে বৃষ্টিতে জলাবদ্ধতা দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ ব্যাপারে পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোতালেব মিয়া জানান, আরসিসি ঢালাই দিয়ে এ রাস্তাটি দ্রুত সংস্কার করা হবে। সে ব্যাপারে পৌরসভার পক্ষ থেকে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান বলেন, রাস্তাটি ৮ ফুট চওড়া। ১৫ ফুট চওড়া না হলে একই সঙ্গে ড্রেনেজ ব্যবস্থাসহ রাস্তা নির্মাণ করা সম্ভব নয়। এ ব্যাপারে একাধিকবার এলাকাবাসীর সঙ্গে কথা হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.