২ মামলায় জামিন শুনানি মুলতবি

আরও ২ মামলায় জামিন চেয়ে খালেদা জিয়ার আবেদন

  যুগান্তর রিপোর্ট ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুমিল্লায় বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে নিরীহ মানুষ হত্যা ও নড়াইলে মানহানির একটি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের শুনানি বুধবার (আজ) পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। জামিন শুনানির একপর্যায়ে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। এদিকে যুদ্ধাপরাধীদের মদদ দেয়া (স্বাধীনতাবিরোধীদের মন্ত্রী করায় জাতির মানহানি) ও ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে দায়ের করা দুই মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখাতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ১৭ মে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছিলেন বিচারিক আদালত। মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চে জামিন আবেদন দুটি দাখিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আগামী রোববার ওই বেঞ্চের কার্যতালিকায় জামিন আবেদন দুটি আসতে পারে।

মঙ্গলবার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন এজে মোহাম্মদ আলী। উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, অ্যাডভোকেট মাসুদ রানা ও ব্যারিস্টার এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন স্বজনরা : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তার পরিবারের স্বজনরা। বিএনপি চেয়ারপারসনের স্বজনদের সঙ্গে তার কাছে থাকা গৃহকর্মী ফাতেমার বাবাও ছিলেন। এবারই প্রথম ফাতেমার পরিবারের কোনো সদস্য দেখা করলেন। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার, তার ছেলে অভিক এস্কান্দার, ভাগ্নে ডা. মামুন এবং ফাতেমার বাবা রফিকুল ইসলাম পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে প্রবেশ করেন। সন্ধ্যা ৬টা পর্যন্ত তারা সেখানে অবস্থান করে বের হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter