জেদ্দায় ১৪১ বাংলাদেশি নিয়ে সৌদি বিমানের জরুরি অবতরণ

  যুগান্তর ডেস্ক ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মদিনা থেকে ঢাকাগামী সৌদি এয়ারলাইনসের একটি বিমান যান্ত্রিক গোলযোগের কারণে সৌদি আরবের জেদ্দার বাদশাহ আবদুল আজিজ বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। বিমানটিতে ১০ ক্রু ও ১৪১ বাংলাদেশি যাত্রীসহ ১৫১ যাত্রী ছিলেন। খবর সৌদি গণমাধ্যম আল আরাবিয়ার।

উড্ডয়নের পর স্থানীয় সময় রাত ৮টার দিকে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে সৌদি এয়ারবাস এ-৩৩০-২০০ বিমানটি অবতরণ করে। জেদ্দা বিমানবন্দরের সিভিল এভিয়েশন ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে আনে।

বর্তমানে ওই ফ্লাইটের যাত্রীদের জেদ্দা হজ টার্মিনালের লাউঞ্জে রাখা হয়েছে, কোনো ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি। বিমানটি রানওয়েতে অবতরণের অনুমতি না পাওয়ায় কয়েক ঘণ্টা ধরে বিমানবন্দরের আকাশে ঘোরাঘুরি করে এবং অবশেষে স্থানীয় সময় রাত ১০টায় অবতরণ করতে সক্ষম হয়। সৌদি এয়ারলাইনসের মুখপাত্র ইঞ্জিনিয়ার আবদুল রহমান আল তায়েব বলেন, সোমবার রাত ৮টার দিকে বিমানটি মদিনা থেকে বাংলাদেশের ঢাকা বিমানবন্দরের পথে রওনা হওয়ার পরপরই বিমানের হাইড্রোলিক সিস্টেমে একটি ত্রুটি ধরা পড়ে। এরপরই সিদ্ধান্ত নেয়া হয় বিমানটি ঢাকা না গিয়ে আবার জেদ্দাতে ফিরিয়ে নেয়া হবে।

স্থানীয় সৌদি গণমাধ্যমগুলোতে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, ৭০ যাত্রীকে এয়ারপোর্টেই চিকিৎসা দিয়েছে মেডিকেল টিম এবং চারজনকে স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়েছে। এ ঘটনায় বিমানটির সামান্য ক্ষয়ক্ষতি হলেও যাত্রীরা নিরাপদে আছেন বলে জানানো হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.