গাজীপুর সিটি নির্বাচন

মাদকের হোতাদের গ্রেফতার চান হাসান সরকার

ইফতারে নৌকায় ভোট চাইলেন এমপি রাসেল

  গাজীপুর প্রতিনিধি ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে কৌশলে ভোটের প্রচার চলছে ইফতার মাহফিল ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে। মঙ্গলবার আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাড. জাহাঙ্গীর আলম নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের পোড়াবাড়ী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে ইফতার করেন। সেখানে গাজীপুর-২ আসনের এমপি মো. জাহিদ আহসান রাসেল ২৬ জুনের নির্বাচনে নৌকা প্রতীকে ভোটে চেয়েছেন। তিনি বলেছেন, আমরা যারা আওয়ামী লীগ করি, আমাদের সবার মার্কা নৌকা। আমরা সব সময় ঐক্যবদ্ধ। সিটি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব নেতাকর্মীকে একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার রাস্তাঘাটের যে খারাপ অবস্থা, ড্রেনেজ ব্যবস্থা নেই, অনেক এলাকা আছে যেখানে এখনও উন্নয়নের ছোঁয়া লাগেনি। আগামীতে অনেক কাজ করতে হবে। তিনি বলেন, সিটি কর্পোরেশন স্থানীয় সরকারের অধীনে। এলাকার উন্নয়ন কাজ সিটি কর্পোরেশনের মাধ্যমেই করতে হয়। আপনারা এমন একজনকে মেয়র নির্বাচিত করুন যিনি এলাকার জন্য কাজ করতে পারবেন। এ সময় মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম উপস্থিত মুসল্লিদের কাছে দোয়া চান।

এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আতাল্লাহ মণ্ডল, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মো. খালেকুজ্জামান, সহদফতর সম্পাদক মো. মাজহারুল ইসলাম, সদস্য মো. ফজলুর রহমান, মো. হেদায়েত উল্লাহ, উপদেষ্টা মো. রিয়াজ মাহমুদ আয়নাল, মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. সুমন আহমেদ শান্ত বাবুসহ ওয়ার্ডের তৃণমূল নেতারা। এদিকে বিএনপির মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার মঙ্গলবার টঙ্গীর নিজ বাসভবনে গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘গাজীপুর সিটি নির্বাচনে ইসি এখনও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারেনি। নির্বাচনে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করা নির্বাচন কমিশনের দায়িত্ব। তিনি প্রশ্ন করেন একজন বাসা থেকে বের হতে পারবেন না, আবার অন্য জনকে পুরো এলাকায় প্রচারের সুযোগ দেয়া হবে এ ধরনের পরিবেশ কি লেভেল প্লেয়িং ফিল্ড প্রমাণ করে? গাজীপুরের জনগণ সবই দেখছেন।’

মাদকবিরোধী অভিযানে আগে গডফাদারদের পাকড়াও করার দাবি জানিয়ে হাসান উদ্দিন সরকার বলেন, মাদকের গডফাদাররা গ্রেফতার হলে ছোটখাটো মাদককারবারিরা এমনিতেই পালাবে। কোনো প্রভাবশালী গডফাদার যদি সিটি নির্বাচনে প্রার্থী হয়ে থাকে তাকেও যেন ছাড় দেয়া না হয়। গাজীপুর সিটি নির্বাচনী এলাকায় মাদকবিরোধী অভিযানে জনমনে যাতে আতঙ্ক সৃষ্টি না হয় বা নির্বাচন যাতে প্রভাবিত না হয় সেদিকে খেয়াল রেখে নিরপেক্ষতার সঙ্গে অভিযান চালাতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি জানান তিনি। নির্বাচনকে প্রভাবিত করতে আবাসিক হোটেলগুলোতে যাতে সন্ত্রাসীরা আশ্রয় নিতে না পারে সে দাবি জানান তিনি। এসব কথিত আবাসিক হোটেলের অসামাজিক কার্যকলাপ দ্রুত বন্ধের ব্যবস্থা নিতেও তিনি জোর দাবি জানান। হাসান উদ্দিন সরকার প্রতিপক্ষের প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন এবং এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান। তিনি বলেন, প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী এযাবৎ যতগুলো স্থানে আচরণবিধি লঙ্ঘন করে প্রচার চালিয়েছেন ততগুলো স্থানে অন্যদের সমহারে প্রচারের সুযোগ দেয়া হোক। সেটা না হলে আচরণবিধি লঙ্ঘনের দায়ে উপযুক্ত ব্যবস্থা নিয়ে নির্বাচন কমিশন নিজেদের নিরপেক্ষ প্রমাণ করুক।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.