ধোনির চেন্নাই ফাইনালে

  স্পোর্টস ডেস্ক ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি। ১০ বলে ১২ রান। দুটি চার। বল হাতে ২০ রানে উইকেটশূন্য। সাকিব আল হাসান ব্যাটে-বলে অনুজ্জ্বল। তার দল সানরাইজার্স হায়দরাবাদও (১৩৯/৭) চেন্নাই সুপার কিংসের (১৪০/৮) কাছে দুই উইকেটে হেরেছে। মঙ্গলবার আইপিএলের শ্বাসরুদ্ধকর প্রথম কোয়ালিফায়ারে জিতে ফাইনালে চলে গেছে ধোনির চেন্নাই। তবে হেরেও আরেকটি সুযোগ পাচ্ছে হায়দরাবাদ। কলকাতা ও রাজস্থানের মধ্যে এলিমিনেটরে আজ যারা জিতবে, তাদের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে সাকিবের দল। সেই ম্যাচের বিজয়ী দল ফাইনালে মুখোমুখি হবে চেন্নাইয়ের। পরপর দুই বলে দুই উইকেট নিয়ে হায়দরাবাদের পেসার সিদ্ধার্থ কাউল সম্ভাবনা জাগিয়েছিলেন হ্যাটট্রিকের। ধোনি এসে সেই সম্ভাবনা নস্যাৎ করে দেন। ১৪০ তাড়া করতে নামা চেন্নাই সুপার কিংস প্রথম বলেই শেন ওয়াটসনকে হারিয়ে জোড়া ধাক্কা খায় চতুর্থ ওভারের পরপর দুই বলে সুরেশ রায়না (২২) ও আম্বাতি রায়ডুকে (০) হারিয়ে। তবে ৪২ বলে অপরাজিত ৬৭ রানের বীরত্বপূর্ণ ইনিংস খেলে পাঁচ বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আরেক ওপেনার ফাফ ডু প্লেসি। পাঁচটি চার ও চারটি ছয় তার ইনিংসে। ২০তম ওভারের প্রথম বলে ভুবনেশ্বর কুমারকে ছয় হাঁকিয়ে চেন্নাইয়ের জয় নিশ্চিত করেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। জিতলে সরাসরি ফাইনাল, হারলে দ্বিতীয় সুযোগ- এমন সমীকরণ সামনে রেখে মুম্বাইয়ে আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয় লিগ পর্বের শীর্ষ দু’দল সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস। ফাইনালে ওঠার হাতছানি চাপে ফেলে দেয় সাকিব আল হাসানের দল হায়দরাবাদকে। টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে মাত্র ১৩৯ রান করে হায়দরাবাদ। ব্যাটিংয়ে পুরো দলের মতো সাকিবও ছিলেন বিবর্ণ। পাঁচে নেমে দুই চারে ১০ বলে ১২ রান করে ফেরেন তিনি সাজঘরে। শেষদিকে কার্লোস ব্রাফেট ২৯ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংস না খেললে লড়াই করার পুঁজিও পেত না হায়দরাবাদ। সাকিব ও ব্রাফেট ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন শুধু অধিনায়ক কেন উইলিয়ামসন (২৪) ও ইউসুফ পাঠান (২৪)। ২৫ রানে দুই উইকেট নিয়ে চেন্নাইয়ের সফলতম বোলার ডুয়ানে ব্রাভো।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.